সংক্রমণ বেড়েই চলছে

0 17

নিউজনাউ ডেস্ক: গোটা বিশ্বেই এখন লকডাউন শিথিল করা হয়েছে। অথচ বিশ্ব স্বাস্থ্য সংস্থা বলেছিল, লকডাউন শিথিল করলে মহাসংক্রমণ হবার সম্ভাবনা রয়েছে। এখন সেটাই হচ্ছে। গত দুইদিন ধরে এক লাখের উপরে মানুষ করোনায় আক্রান্ত বলে সনাক্ত হচ্ছে। ২৪ ঘণ্টার হিসেবে বাড়ছে মৃত্যু সংখ্যাও।

ওয়ার্ল্ডমিটারের হিসাব বলছে , গত ২৪ ঘণ্টায় নতুন করে মারা গেছে পাঁচ হাজার ২৫২ জন আর আক্রান্ত শনাক্ত হয়েছে এক লাখ সাত হাজার ৭১৬ জন। মহাদেশের হিসেবে সর্বোচ্চ এক হাজার ৮৩৫ জনের মৃত্যু হয়েছে উত্তর আমেরিকাতে। ইউরোপে মারা গেছে এক হাজার ৬১৪ জন। এছাড়া দক্ষিণ আমেরিকাতে এক হাজার ২৮৩ জন, এশিয়াতে ৪৩০ জন ও আফ্রিকাতে ৮৯ জন মারা গেছে।

২১৩টি দেশ ও অঞ্চলে ছড়িয়ে পড়েছে করোনা। আর মোট আক্রান্ত শনাক্ত হয়েছে বা সংক্রমিত হয়েছে ৫৩ লাখ তিন হাজার ৩৯৩ জন। ভাইরাসটিতে আক্রান্ত হয়ে মৃত্যুবরণ করেছে তিন লাখ ৩৯ হাজার ৯৯২ জন। তবে সুস্থ হয়ে পরিবারের কাছে ফিরে গেছে ২১ লাখ ৫৮ হাজার ৫১০ জন।

সুস্থ হওয়ার আর মৃতদের মোট সংখ্যা দাঁড়িয়েছে ২৪ লাখ ৯৮ হাজার ৫০২ জন। যার শতকরা ৮৬ শতাংশ সুস্থ হচ্ছেন আর মারা যাচ্ছে ১৪ শতাংশ। পৃথিবীতে এই মুহূর্তে একটিভ কেস রয়েছে ২৮ লাখ চার হাজার ৮৯১ টি। যার মধ্যে আশঙ্কাজনক অবস্থায় রয়েছে ৪৪ হাজার ৫৮৪ জন আর সুস্থ হবার পথে ২৭ লাখ ৬০ হাজার ৩০৭ জন।

নিউজনাউ/এমএএন/২০২০

Express Your Reaction
Like
Love
Haha
Wow
Sad
Angry
এছাড়া, আরও পড়ুনঃ
Loading...