রবিবার থেকে প্রতিদিন তিন ঘণ্টা ইন্টারনেট বন্ধ

নিজস্ব প্রতিবেদক : ডিজিটাল দুনিয়ায় নামছে অন্ধকার। নিভে যাবে ইন্টারনেটের আলো। কারণ, সারাদেশে আগামী রবিবার থেকে প্রতিদিন তিন ঘণ্টা ইন্টারনেট ও কেব্‌ল টিভি (ডিশ) সংযোগ বন্ধ থাকবে। ঝুলন্ত কেব্‌ল (তার) অপসারণের প্রতিবাদে এমন সিদ্ধান্ত নিয়েছে আইএসপিএবি ও কোয়াব।

এরইমধ্যে বিভিন্ন এলাকার ইন্টারনেট সেবাদাতা প্রতিষ্ঠানগুলো গ্রাহকদের মুঠোফোনে এসএমএস ও ই-মেইলের মাধ্যমে জানিয়ে দিচ্ছে। যেমন- গ্রাহকদের ই-মেইল পাঠিয়ে লিংক-৩ টেকনোলজি জানিয়েছে যে, ১৮ অক্টোবর থেকে প্রতিদিন সকাল ১০টা থেকে বেলা ১টা পর্যন্ত ইন্টারনেট সেবা বন্ধ থাকবে।

যদি সিদ্ধান্ত বহাল থাকে। তাহলে কি ঘটবে শিক্ষাসহ সরকারি-বেসরকারি কার্যক্রমে। এক কথায় স্থবির হয়ে যাবে ডিজিটাল বাংলাদেশ। কারণ, মানুষ এখন ইন্টারনেটের ওপর পুরোপুরি নির্ভরশীল। বন্ধ হয়ে যাবে ব্যাংকিং কার্যক্রম। শেয়ার বাজারের লেনদেন। তিন ঘণ্টার প্রতিবাদে লোকসান হবে কয়েকশো কোটি টাকা।

ইন্টারনেট সার্ভিস প্রোভাইডারস অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (আইএসপিএবি)- এর পরিচালক নাজমুল করিম ভূঁইয়া জানিয়েছেন, ইন্টারনেট সেবা বন্ধ করে দেয়ার পক্ষে নয় আইএসপিএবি। তবে সিটি কর্পোরেশন বলছে যে বিকল্প ব্যবস্থা করতে হবে। ঢাকা শহরে কোন বিকল্প ব্যবস্থা নেই। যার কারণে এই প্রতিবাদ।

গত ১০ আগস্ট ডিসেম্বরের মধ্যে দক্ষিণ সিটিকে তারের জঞ্জালমুক্ত করার ঘোষণা দেন ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের মেয়র ফজলে নূর তাপস। এ ঘোষণার পর ঢাকা দক্ষিণের বিভিন্ন এলাকায় তার কেটে ফেলা হচ্ছে।

Express Your Reaction
Like
Love
Haha
Wow
Sad
Angry
এছাড়া, আরও পড়ুনঃ
Loading...