মৃত্যু সংখ্যা চার লাখ বলার অপেক্ষায়

নিউজনাউ ডেস্ক: করোনা পরিস্থিতি চরম অবণতির দিকে যাচ্ছে। প্রতিদিনই সংক্রমণের নতুন রেকর্ড হচ্ছে। গত ২৪ ঘণ্টাতেও সংক্রমণের নতুন রেকর্ড হয়েছে। মৃত্যু সংখ্যাও প্রতিদিন বাড়ছে। ফলে আজ শনিবার (৬ মে) এর যেকোন সময় মৃত্যুর সংখ্যাটা চার লাখে এসে দাঁড়াবে।

২১৩টি দেশ ও অঞ্চলে ছড়িয়ে পড়া করোনায় মোট আক্রান্ত শনাক্ত হয়েছে বা সংক্রমিত হয়েছে ৬৮ লাখ ৪৪ হাজার ৭০৫ জন। ভাইরাসটিতে আক্রান্ত হয়ে মৃত্যুবরণ করেছে তিন লাখ ৯৮ হাজার ১৪১ জন। সুস্থ হয়ে ফিরেছেন ৩৩ লাখ ৪৮ হাজার ৮৩১ জন।

সুস্থ আর মৃতদের মোট সংখ্যা দাঁড়িয়েছে ৩৭ লাখ ৪৬ হাজার ৯৭২ জনে। শতকরা ৮৯ শতাংশ সুস্থ হচ্ছেন আর মারা যাচ্ছে ১১ শতাংশ মানুষ। পৃথিবীতে এই মুহূর্তে একটিভ কেস রয়েছে ৩০ লাখ ৯৭ হাজার ৭৩৩টি। যার মধ্যে আশঙ্কাজনক অবস্থায় রয়েছে ৫৩ হাজার ৬১৩ জন আর সুস্থ হবার পথে ৩০ লাখ ৪৪ হাজার ১২০ জন।

ওয়ার্ল্ডমিটারের হিসাব বলছে, গত ২৪ ঘণ্টায় নতুন করে মারা গেছে চার হাজার ৯০৬ জন আর আক্রান্ত শনাক্ত হয়েছে এক লাখ ৩০ হাজার ৫২৯ জন। আক্রান্তের নতুন এই সংখ্যা আবারও রেকর্ড গড়লো। এদিকে মহাদেশের হিসেবে সর্বোচ্চ ৪২ হাজার ২১৮ জন আক্রান্ত হয়েছে দক্ষিণ আমেরিকাতে। এশিয়াতে আক্রান্ত হয়েছে ৩২ হাজার ১২২ জন। এছাড়া উত্তর আমেরিকাতে ৩২ হাজার ৬১ জন, ইউরোপে ১৬ হাজার ৯৬৩ জন ও আফ্রিকাতে সাত হাজার ১৫৪ জন আক্রান্ত হয়েছে।

নিউজনাউ/এমএএন/২০২০

Express Your Reaction
Like
Love
Haha
Wow
Sad
Angry
এছাড়া, আরও পড়ুনঃ
Loading...