মানুষের সাহায্যে ভয়ঙ্কর রূপ নিয়েছে করোনা

নিউজনাউ ডেস্ক: করোনা হয়তো এমন কিছুরই অপেক্ষা করছিল। যেখানে মানুষই তাকে শক্তিশালী হবার সুযোগ কর দিবে। হয়েছেও তাই। মানুষের ভাইরাসটি নিয়ে উদাসীনতার ফলে ২৪ ঘণ্টায় আক্রান্তের নতুন রেকর্ড হয়েছে। ২৪ ঘণ্টায় মৃত্যুও হয়েছে পাঁচ হাজারের উপরে।

ওয়ার্ল্ডমিটারের হিসাব বলছে, গত ২৪ ঘণ্টায় নতুন করে মারা গেছে পাঁচ হাজার ৪৯৯ জন আর আক্রান্ত শনাক্ত হয়েছে এক লাখ ২৯ হাজার ৯৯০ জন।আক্রান্তের নতুন এই সংখ্যা আবারও রেকর্ড গড়লো। এদিকে মহাদেশের হিসেবে সর্বোচ্চ ৪৪ হাজার ৩৬৬ জন আক্রান্ত হয়েছে দক্ষিণ আমেরিকাতে। এশিয়াতে আক্রান্ত হয়েছে ৩৩ হাজার ৩৭০ জন। এছাড়া উত্তর আমেরিকাতে ২৮ হাজার ১৩৬ জন, ইউরোপে ১৬ হাজার ৯০৯ জন ও আফ্রিকাতে সাত হাজার ১৯৮ জন আক্রান্ত হয়েছে।

২১৩টি দেশ ও অঞ্চলে ছড়িয়ে পড়া করোনায় মোট আক্রান্ত শনাক্ত হয়েছে বা সংক্রমিত হয়েছে ৬৬ লাখ ৯৮ হাজার ৩৭০ জন। ভাইরাসটিতে আক্রান্ত হয়ে মৃত্যুবরণ করেছে তিন লাখ ৯৩ হাজার ১৪২ জন। সুস্থ হয়ে ফিরেছেন ৩২ লাখ ৪৪ হাজার ৫৭৪ জন।

সুস্থ আর মৃতদের মোট সংখ্যা দাঁড়িয়েছে ৩৬ লাখ ৩৭ হাজার ৭১৬ জনে। শতকরা ৮৯ শতাংশ সুস্থ হচ্ছেন আর মারা যাচ্ছে ১১ শতাংশ মানুষ। পৃথিবীতে এই মুহূর্তে একটিভ কেস রয়েছে ৩০ লাখ ৬০ হাজার ৬৫৪টি। যার মধ্যে আশঙ্কাজনক অবস্থায় রয়েছে ৫৫ হাজার ৪৬০ জন আর সুস্থ হবার পথে ৩০ লাখ পাঁচ হাজার ১৯৪ জন।

নিউজনাউ/এমএএন/২০২০

Express Your Reaction
Like
Love
Haha
Wow
Sad
Angry
এছাড়া, আরও পড়ুনঃ
Loading...