বিশ্ব বাজারে ফের বাড়লো সোনার দাম

নিউজনাউ ডেস্ক: আন্তর্জাতিক সোনার বাজের আরও একবার দাম বাড়ল স্বর্ণের। বর্তমানে মার্কিন নির্বাচনী উত্তাপের মধ্যেই গত এক সপ্তাহে দাম বেড়েছে অন্তত ৪ শতাংশ। এতে প্রতি আউন্স সোনার দাম ছুঁয়েছে ২ হাজার ডলার। ফলে দেশের বাজারেও সোনার দর বৃদ্ধির আশঙ্কা দেখা দিয়েছে বলে জানিয়েছেন বাংলাদেশ জুয়েলার্স সমিতির (বাজুস) সাধারণ সম্পাদক দিলীপ কুমার আগরওয়ালা।

এদিকে বিশ্ববাজারে সোনার দাম বাড়ার কারণে দেশের বাজারেও সোনার দাম বাড়ার একটা আশঙ্কা রয়েছে। দিলীপ কুয়ার আরও বলেন দু-একদিনের মধ্যে সোনার দাম বাড়ানোর সিদ্ধান্ত নেয়া হবে। নতুন করে প্রতি ভরিতে সোনার দাম আড়াই হাজার টাকার মতো বাড়ানো হতে পারে।

গত সপ্তাহের শুরুতে বিশ্ববাজারে প্রতি আউন্স সোনার দাম ছিল ১৮৭৮ ডলার। দফায় দফায় বেড়ে সপ্তাহে শেষে প্রতি আউন্স সোনার দাম হয়েছে ১৯৫১ দশমিক ৭০ ডলার। এতে সপ্তাহের ব্যবধানে প্রতি আউন্স সোনার দাম বেড়েছে ৭৩ ডলার বা ৩ দশমিক ৯৩ শতাংশ।

সবশেষ গত ১৫ অক্টোবর দেশের বাজারে সোনার দাম বাড়ানো হয়। ২২ ক্যারেটের প্রতি ভরি (১১ দশমিক ৬৬৪ গ্রাম) সোনার দাম ২ হাজার ৩৩৩ টাকা বাড়িয়ে নির্ধারণ করা হয় ৭৬ হাজার ৩৪১ টাকা। ২১ ক্যারেটের সোনা ৭৩ হাজার ১৯২ টাকা, ১৮ ক্যারেটের সোনা ৬৪ হাজার ৪৪৪ টাকা ও সনাতন পদ্ধতির প্রতি ভরি সোনার ৫৪ হাজার ১২১ টাকা নির্ধারণ করা হয়। বর্তমানে এ দামেই সোনা বিক্রি হচ্ছে।

নিউজনাউ/এমএএম/এনএইচএস/২০২০

Express Your Reaction
Like
Love
Haha
Wow
Sad
Angry
এছাড়া, আরও পড়ুনঃ
Loading...