বাসা থেকে কাজ করছেন জিপি, বাংলালিংক, রবির কর্মীরা

নিজস্ব প্রতিবেদক:

করোনা ভাইরাসে সতর্কতামূলক পদক্ষেপে কর্মীদের বাসা হতে কাজ করছেন মোবাইল সেবাদানকারী প্রতিষ্ঠান গ্রামীণফোন, বাংলালিংক ও রবি। সোমবার (১৬ মার্চ) এ নির্দেশনা জারি করেছে অপারেটর তিনটি।
গ্রামীণফোনের এক কর্মকর্তা নিউজনাউকে জানান, করোনাভাইরাসের বৈশ্বিক বাস্তবতায় গ্রামীণফোন কর্তৃপক্ষ পরবর্তী নির্দেশনা না দেয়া পর্যন্ত বাসায় থেকে রোটা মেনে কাজ করতে বলেছে। এখন বাসা থেকেই তিনি কাজ করছেন। এতে গ্রাহকের সেবাদান ঠিকমতো চলছে।

অন্যতম মোবাইল অপারেটন বাংলালিংকও দুই সপ্তাহ পর্যন্ত কর্মীদের হোম অফিস দিয়েছে। রবিও পরবর্তী নির্দেশনা না পর্যন্ত কর্মীদের হোম অফিসে উৎসাহিত করছে।

রবি অনেক আগে থেকেই কর্মীদের সুবিধার জন্য ‘হোম অফিস’ সুবিধা দিয়ে আসছে। করোনাভাইরাস সংক্রান্ত বর্তমান পরিস্থিতি মোকাবিলায় কর্মীদের আরও বেশি করে এ সুবিধা গ্রহণে উৎসাহিত করা হচ্ছে বলে রবি থেকে জানানো হয়েছে।

ইতোমধ্যে এ বিষয়ে সর্বোচ্চ সতর্কতামূলক পদক্ষেপ নেয়া হয়েছে। তবে গ্রাহককেন্দ্রিক প্রতিষ্ঠান হিসেবে যে সব সেবা প্রদানে কর্মীদের শারীরিক উপস্থিতির প্রয়োজন রয়েছে, সে সব ক্ষেত্রে সব ধরনের সতর্কতা নিশ্চিত করেই সেবা প্রদান করতে বলা হয়েছে বলেও অপারেটরটি।

করোনা সতর্কতায় গ্রামীণফোন কর্মীদের বাসা হতে কাজ করতে বলা হয়েছে। তবে যেসব ক্ষেত্রে গ্রাহককে সরাসরি জরুরি সেবা দিতে হবে সেখানে কর্মীরা বিশেষভাবে কাজ করবেন। এ ক্ষেত্রেও যথাসম্ভব সকল নিরাপত্তা ব্যবস্থা নিশ্চিত করে তারপর সেবা দিতে বলা হয়েছে। ডিজিটালের মাধ্যমে সেবা দিতে উৎসাহিত করা হয়েছে বলেও জানিয়েছে গ্রামীণফোন।

নিউজনাউ/এনএম/২০২০

Express Your Reaction
Like
Love
Haha
Wow
Sad
Angry
এছাড়া, আরও পড়ুনঃ