চার লাখ ছাড়িয়েছে মৃত্যু

নিউজনাউ ডেস্ক: করোনায় মৃত্যু থামেনি বরং আগের চেয়ে গতি বাড়ছে। প্রতিদিন সারাবিশ্বে কয়েক হাজার জীবন কেড়ে নিচ্ছে ভাইরাসটি। যার ফলে মোট মৃত্যুর সংখ্যাও চার লাখ ছাড়িয়েছে। এদিকে সংক্রমণের সংখ্যাও বাড়ছে।

২১৩টি দেশ ও অঞ্চলে ছড়িয়ে পড়া করোনায় মোট আক্রান্ত শনাক্ত হয়েছে বা সংক্রমিত হয়েছে ৬৬ লাখ ৭৪ হাজার ৭২১ জন। ভাইরাসটিতে আক্রান্ত হয়ে মৃত্যুবরণ করেছে চার লাখ দুই হাজার ৯৪ জন। সুস্থ হয়ে ফিরেছেন ৩৪ লাখ ১১ হাজার ২৮১ জন।

সুস্থ আর মৃতদের মোট সংখ্যা দাঁড়িয়েছে ৩৮ লাখ ১৩ হাজার ৩৭৫ জনে। শতকরা ৮৯ শতাংশ সুস্থ হচ্ছেন আর মারা যাচ্ছে ১১ শতাংশ মানুষ। পৃথিবীতে এই মুহূর্তে একটিভ কেস রয়েছে ৩১ লাখ ৬১ হাজার ৩৪৬টি। যার মধ্যে আশঙ্কাজনক অবস্থায় রয়েছে ৫৩ হাজার ৫৮৬ জন আর সুস্থ হবার পথে ৩১ লাখ সাত হাজার ৭৬০ জন।

ওয়ার্ল্ডমিটারের হিসাব বলছে, গত ২৪ ঘণ্টায় নতুন করে মারা গেছে চার হাজার ১৭৭ জন আর আক্রান্ত শনাক্ত হয়েছে এক লাখ ২৬ হাজার ৭১৫ জন। এদিকে মহাদেশের হিসেবে সর্বোচ্চ ৪০ হাজার ১১৮ জন আক্রান্ত হয়েছে দক্ষিণ আমেরিকাতে। এশিয়াতে আক্রান্ত হয়েছে ৩৪ হাজার ৩০৬ জন। এছাড়া উত্তর আমেরিকাতে ২৯ হাজার ৮৫১ জন, ইউরোপে ১৫ হাজার ৭৭৭ জন ও আফ্রিকাতে ছয় হাজার ৬৫৯ জন আক্রান্ত হয়েছে।

নিউজনাউ/এমএএন/২০২০

Express Your Reaction
Like
Love
Haha
Wow
Sad
Angry
এছাড়া, আরও পড়ুনঃ
Loading...