গণপরিবহনে হট্টগোল

নিজস্ব প্রতিবেদক: করোনার কারণে বদলে গেছে গোটা পৃথিবী। এই বদলে যাওয়া থেকে বাংলাদেশও রেহাই পায়নি। অনেক কিছু বদলে ফেলতে হয়েছিল বাংলাদেশকে। এই বদলে যাওয়ার মধ্যে ঢাকাবাসীর জন্য সবচেয়ে বড় পরিবর্তন ছিল, গণপরিবহনে ভ্রমণ আর গণপরিবহনের ভাড়া।

গত কয়েক মাস ধরে করোনার কারণে নিয়ম করা হয়েছিল, বাসে চলতে হবে স্বাস্থ্যবিধি মেনে । অর্থাৎ দুই জনের সিটে একজন বসতে হবে। আর তার জন্য যাত্রীদের গুনতে হবে বাড়তি ভাড়া।
কিন্তু ভাড়া বাড়লেও বাসগুলোর হেলপার-কন্টাকটারদের মধ্যে ছিল না স্বাস্থ্যবিধি মেনে চলার প্রবণতা। তবে কিছু কিছু বাস চেষ্টা করেছে স্বাস্থ্যবিধি মেনে চলার। তবে বিপত্তি বেঁধেছে আজ মঙ্গলবার (১ সেপ্টেম্বর) থেকে।

আজ থেকে গণপরিবহণগুলো আগের ভাড়ায় চলার সিদ্ধান্ত হয়েছে। যা থেকে বিপত্তির শুরু। যাত্রীরা চাচ্ছেন প্রতি দুই সিটে এক জন করে বসতে স্বাস্থ্যবিধি মেনে আর বাসের লোকজন বলছে, ভাড়া কমেছে তাই তারা আগের মত করেই লোক নিবেন।

নাম প্রকাশ না করার শর্তে তুরাগ বাসের এক কন্টাক্টার নিউজনাউকে বলেছেন, মালিকদের পক্ষ থেকে বলে দেয়া হয়েছে, আগের মতই যাত্রী নেয়ার জন্য। কারণ ভাড়া তো আগের মতোই। তবে যাত্রীরা এটা মানতে নারাজ আর তাই তো সকাল থেকে ঢাকার বেশিরভাগ গণপরিবহণে হট্টগোল হচ্ছে। এদিকে কিছু কিছু বাসে আগের ভাড়াতে চলারও অভিযোগ পাওয়া যাচ্ছে যাত্রীদের কাছ থেকে। যা নিয়েও কম হট্টগোল হচ্ছে না। যেটা থামানোর কেউ নেই। যেন এগুলো থামানোর মানুষগুলি এসব দেখে খুব আনন্দ পাচ্ছেন আর হাপ ছেড়ে বাঁচলেন।

নিউজনাউ/এমএএন/২০২০

Express Your Reaction
Like
Love
Haha
Wow
Sad
Angry
এছাড়া, আরও পড়ুনঃ
Loading...