করোনা আক্রান্তে শীর্ষে যুক্তরাষ্ট্র আর মারা যাচ্ছে ইতালি-স্পেনে

নিউজনাউ ডেস্কঃ মরনঘাতি করোনাভাইরাসে চীনকে টপকে আক্রান্তের দিক থেকে শীর্ষে এখন মার্কিন যুক্তরাষ্ট্র। আর মৃতের সংখ্যা হু হু করে বাড়ছে ইতালি-স্পেনে।

পুরো পৃথিবীতে এই রিপোর্ট লেখা পর্যন্ত আক্রান্তের সংখ্যা ৫ লাখ ৩১ হাজার ৮১৯ জন। আর মারা গেছেন ২৪ হাজার ৭৩ জন। তবে সুস্থ হয়ে পরিবারের কাছে ফিরে গেছে ১ লাখ ২৩ হাজার ৯৪২ জন।

এদিকে চীনকে টপকে আক্রান্তের দিক থেকে শীর্ষে উঠে গেছে মার্কিন যুক্তরাষ্ট্র। দেশটিতে এখন আক্রান্তের সংখ্যা ৮৫ হাজার ৩৯০ জন। গত ২৪ ঘণ্টাতেই আক্রান্ত হয়েছে ১৭ হাজার ২২৪ জন আর মারা গেছেন ২৬৮ জন। আর চীনে আক্রান্তের সংখ্যা ৮১ হাজার ৩৪০ জন।

এদিকে মৃত্যুর মিছিলে প্রতি ঘণ্টায় নতুন নতুন নাম যুক্ত হচ্ছে ইতালি ও স্পেনে। দেশ দু’টিতে করোনা ভয়ংকর থেকেও ভয়ংকর রূপ ধারণ করেছে। গতকাল থেকে আজ পর্যন্ত ইতালিতে মারা গেছেন ৭১২ জন আর আক্রান্ত হয়েছেন নতুন করে ৬ হাজার ২০৩ জন। স্পেনে নতুন করে আক্রান্ত হয়েছেন ৮ হাজার ২৭১ জন আর মারা গেছেন ৭১৮ জন।

ইউরোপের দেশগুলিতে খুব দ্রুতই বাড়ছে আক্রান্ত আর মৃতের সংখ্যা। যা নিয়ে শঙ্কিত ইউরোপ-বাসী। এশিয়ার দেশগুলির মধ্যে চীনের পরই “কঠিন পরিস্থিতি ” মোকাবেলা করছে ইরান ও দক্ষিণ কোরিয়া। আর বাংলাদেশ এই রোগে এখন পর্যন্ত আক্রান্ত ৪৪ জন এবং মারা গেছে ৫ জন।

নিউজনাউ/এমএএন/২০২০

Express Your Reaction
Like
Love
Haha
Wow
Sad
Angry
এছাড়া, আরও পড়ুনঃ
Loading...