করোনায় মৃত্যু ছাড়িয়েছে ৮ লাখ ৮৭ হাজার

নিউজনাউ ডেস্ক:  পৃথিবী থেকে কবে করোনা চিরবিদায় নেবে, জানার কোনো উপায় এখন আর নেই। প্রতিদিনই ঘটছে মৃত্যু, বেড়েই চলেছে সংক্রমণের সংখ্যা। গত ২৪ ঘণ্টায়ও প্রায় সাড়ে চার হাজার মানুষ প্রাণ হারিয়েছেন। এতে করে মৃতের সংখ্যা বেড়ে ৮ লাখ ৮৭ হাজার ছাড়িয়ে গেছে। নতুন করে ভাইরাসটি শনাক্ত হয়েছে প্রায় আড়াই লাখ মানুষের দেহে। যার অধিকাংশই মার্কিন যুক্তরাষ্ট্র, ব্রাজিল ও ভারতের নাগরিক। সুস্থতা লাভ করেছেন আরও দুই লাখের বেশি ভুক্তভোগী।

ওয়ার্ল্ডওমিটারের নিয়মিত পরিসংখ্যান অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় বিশ্বের ২ লাখ ৩৪ হাজার ৪২২ জন মানুষের শরীরে করোনা শনাক্ত হয়েছে। এতে করে সংক্রমিতের সংখ্যা ২ কোটি ৭২ লাখ ৮৮ হাজার ৫৮৬ জনে দাঁড়িয়েছে। নতুন করে প্রাণ গেছে ৪ হাজার ৩৭৩ জনের। এ নিয়ে প্রাণহানি ৮ লাখ ৮৭ হাজার ৫৪৯ জনে ঠেকেছে। আর সুস্থতা লাভ করেছেন ১ কোটি ৯৩ লাখ ৭০ হাজার ৮৫৮ জন রোগী।

করোনায় সবচেয়ে ক্ষতিগ্রস্ত মার্কিন যুক্তরাষ্ট্র। যেখানে এখন পর্যন্ত ৬৪ লাখ ৪৬ হাজার ২৫০ জন মানুষ ভাইরাসটির শিকার হয়েছেন। এর মধ্যে না ফেরার দেশে ১ লাখ ৯৩ হাজার ২৫০ জন। ব্রাজিলে সংক্রমিতের সংখ্যা বেড়ে ৪১ লাখ ৩৭ হাজার ৬০৬ জন। প্রাণহানি বেড়ে ১ লাখ ২৬ হাজার ৬৮৬ জনে ঠেকেছে।

সংক্রমণে তিনে থাকা দক্ষিণ এশিয়ার দেশ ভারতে গত একদিনেই প্রায় এক লাখের কাছাকাছি মানুষের শরীরে করোনা শনাক্ত হয়েছে। এতে করে আক্রান্তের সংখ্যা ৪২ লাখ ২ হাজার ৫৬২ জন। প্রাণহানি বেড়ে ৭০ হাজার ৬৭৯ জনে ঠেকেছে।

রাশিয়ায় সংক্রমিতের সংখ্যা ১০ লাখ ২৫ হাজারের বেশি। বিশ্বের দ্বিতীয় বৃহত্তম দেশটিতে এখন পর্যন্ত ১৭ হাজার ৮২০ জন মানুষের মৃত্যু হয়েছে করোনায়। পেরুতে আক্রান্ত ৬ লাখ ৮৯ হাজারের বেশি। যেখানে মৃতের সংখ্যা ২৯ হাজার ৮৩৮ জন। কলম্বিয়ায় শনাক্ত হয়েছে ৬ লাখ ৬৬ হাজারের বেশি। এর মধ্যে মৃত্যু হয়েছে ২১ হাজার ৪১২ জনের।

নিউজনাউ/এসএইচ/২০২০

Express Your Reaction
Like
Love
Haha
Wow
Sad
Angry
এছাড়া, আরও পড়ুনঃ
Loading...