বিশ্বজুড়ে করোনার তাণ্ডব অব্যাহত

নিউজনাউ ডেস্ক: বিশ্বজুড়ে মহামারি করোনাভাইরাসের তাণ্ডব অব্যাহত আছে। আক্রান্ত ও মৃতের সংখ্যা বাড়ছেই। গত কয়েকদিন ধরেই প্রতিদিন গড়ে দুইলাখের বেশি মানুষ করোনায় আক্রান্ত হচ্ছে। গত ২৪ ঘণ্টায় পুরো বিশ্বে নতুন করে আক্রান্ত হয়েছে ২ লাখ ৩৬ হাজার ৩১৮ জন। আর প্রাণহানি হয়েছে ৫ হাজার ৪১৬ জনের।

২১৫টি দেশ ও অঞ্চলে ছড়িয়ে পড়া করোনায় মোট আক্রান্ত শনাক্ত হয়েছে বা সংক্রমিত হয়েছে ১ কোটি ২৬ লাখ ২৫ হাজার ১৫৬ জন। ভাইরাসটিতে আক্রান্ত হয়ে মৃত্যুবরণ করেছে ৫ লাখ ৬২ হাজার ৭৬৯ জন। সুস্থ হয়ে ফিরেছেন ৭৩ লাখ ৬১ হাজার ৪৫৪ জন।

সুস্থ আর মৃতদের মোট সংখ্যা দাঁড়িয়েছে ৭৯ লাখ ২৪ হাজার ২২৩ জনে। শতকরা ৯৩ শতাংশ সুস্থ হচ্ছেন আর মারা যাচ্ছে ৭ শতাংশ মানুষ। পৃথিবীতে এই মুহূর্তে একটিভ কেস রয়েছে ৪৭ লাখ ৯৩৩টি। যার মধ্যে আশঙ্কাজনক অবস্থায় রয়েছে ৫৮ হাজার ৮৯৮ জন আর সুস্থ হবার পথে ৪৬ লাখ ৪২ হাজার ৩৫ জন।

ওয়ার্ল্ডমিটারের হিসাব অনুযায়ী, মহাদেশের হিসেবে সর্বোচ্চ ৮৩ হাজার ৭২০ জন উত্তর আমেরিকায় আক্রান্ত হয়েছে। দক্ষিণ আমেরিকায় আক্রান্ত হয়েছে ৬৪ হাজার ৩০৬ জন। এশিয়ায় আক্রান্তের সংখ্যা ৫৬ হাজার ৭৮৪ জন। এছাড়া ইউরোপে ১৪ হাজার ১৩৬ জন ও আফ্রিকায় ১৭ হাজার ৬৬৫ জন নতুন করে আক্রান্ত হয়েছে।

নিউজনাউ/টিএন/২০২০

Express Your Reaction
Like
Love
Haha
Wow
Sad
Angry
এছাড়া, আরও পড়ুনঃ
Loading...