একদিনে রেকর্ড আক্রান্ত প্রায় ৪ লাখ, মৃত্যু ৬ হাজারের বেশি

নিউজনাউ ডেস্ক: কিছুতেই থামছে না করোনা। এরই মধ্যে মৃত্যুর সংখ্যা ১১ লাখ ছাড়িয়েছে। দশ মাসের বেশি সময় ধরে বিশ্বব্যাপী তাণ্ডব চালাচ্ছে করোনাভাইরাস। গত একদিনে রেকর্ড সংখ্যক মানুষের করোনা শনাক্ত হয়েছে। একদিনে আক্রান্ত হয়েছেন প্রায় চার লাখ মানুষ। একদিনে মৃত্যু হয়েছে ৬ হাজার ১১৩ জনের। আর মোট মৃত্যু ছাড়িয়েছে ১১ লাখ।

ওয়ার্ল্ডওমিটারের তথ্যানুযায়ী, শুক্রবার সকাল পর্যন্ত বিশ্বে করোনায় মোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৩ কোটি ৯১ লাখ ৬৯ হাজার ৮২৪ জন। নতুন করে ৬ হাজার ১১৩ জন মারা যাওয়ায় মৃতের সংখ্যা বেড়ে হয়েছে ১১ লাখ ২ হাজার ৯১৯ জনে। সংক্রমণ থেকে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন দুই কোটি ৯৩ লাখের বেশি মানুষ।

করোনায় এখন পর্যন্ত সবচেয়ে সংক্রমণ ও মৃত্যু বেশি হয়েছে যুক্তরাষ্ট্রে। যুক্তরাষ্ট্রের পরেই সংক্রমণে এগিয়ে রয়েছে ভারত, ব্রাজিল, রাশিয়া, কলম্বিয়া, পেরু, মেক্সিকো, স্পেন, দক্ষিণ আফ্রিকা, আর্জেন্টিনা।

তালিকায় শীর্ষে থাকা যুক্তরাষ্ট্রের দু’টি অঙ্গরাজ্য ছাড়া সবকটি অঙ্গ রাজ্যেই বাড়ছে করোনার সংক্রমণ। দেশটিতে এখন পর্যন্ত আক্রান্ত হয়েছেন ৮২ লাখ ১৬ হাজার ৩১৫ জন। মৃত্যু হয়েছে দুই লাখ ২২ হাজার ৭১৭ জনের।

দ্বিতীয় অবস্থানে থাকা ভারতে এখন পর্যন্ত আক্রান্ত হয়েছেন ৭৩ লাখ ৬৫ হাজার ৫০৯ জন এবং মৃত্যু হয়েছে এক লাখ ১২ হাজার ১৪৬ জনের।

তৃতীয় অবস্থানে থাকা লাতিন আমেরিকার দেশ ব্রাজিলে এখন পর্যন্ত করোনায় ৫১ লাখ ৭০ হাজার ৯৯৬ জন আক্রান্ত হয়েছে। মৃত্যু হয়েছে এক লাখ ৫২ হাজার ৫১৩ জনের।

চতুর্থ অবস্থানে থাকা রাশিয়ায় এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হয়েছেন ১৩ লাখ ৫৪ হাজার ১৬৩ জন। এর মধ্যে মারা গেছেন ২৩ হাজার ৪৯১ জন।

পঞ্চম স্থানে উঠে আসা স্পেনে করোনায় আক্রান্তের সংখ্যা ৯ লাখ ৭২ হাজার ৯৫৮ জন। এর মধ্যে মৃত্যু হয়েছে ৩৩ হাজার ৫৫৩ জনের।

নিউজনাউ/এসএইচ/২০২০

Express Your Reaction
Like
Love
Haha
Wow
Sad
Angry
এছাড়া, আরও পড়ুনঃ
Loading...