ইমরান খানের দুই উপদেষ্টার পদত্যাগ

নিউজনাউ ডেস্ক: সমালোচনার জেরে পদত্যাগ করেছেন পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খানের দুই উপদেষ্টা। জাফর মির্জা স্বাস্থ্য উপদেষ্টা এবং তানিয়া এদ্রুস ছিলেন ইমরান খানের তথ্য ও প্রযুক্তি বিষয়ক বিশেষ উপদেষ্টা। তাদের দু’জনের পদত্যাগপত্র গ্রহণ করেছেন ইমরান খান।

জাফর মির্জা স্বাস্থ্য উপদেষ্টা হিসেবে মহামারি করোনাভাইরাসের এ সময়ে দারুণ কাজ করছিলেন। কিন্তু সাম্প্রতিক সময়ে দেশটিতে ওষুধের দাম বাড়ায় তিনি নানামুখী সমালোচনার শিকার হচ্ছিলেন।

জাফর মির্জা এক টুইট বার্তায় লিখেছেন, প্রধানমন্ত্রীর বিশেষ উপদেষ্টা ও সরকারের বিভিন্ন কর্মকাণ্ড নিয়ে চলমান নেতিবাচক সমালোচনার মুখে আমি পদত্যাগ করার সিদ্ধান্ত নিয়েছি। আমি সততার সাথে কঠোর পরিশ্রম করেছি। পাকিস্তানকে সেবা করতে পারাটা আমার জন্য ছিল অগ্রাধিকার। আমি সন্তুষ্ট যে এমন এক সময়ে পদত্যাগ করছি যখন পাকিস্তানে করোনাভাইরাস কমতে শুরু করেছে। সমন্বিত জাতীয় প্রচেষ্টার ফলেই সেটা সম্ভব হয়েছে।

প্রধানমন্ত্রীর তথ্য ও প্রযুক্তি বিষয়ক বিশেষ উপদেষ্টা তানিয়া এদ্রুস কানাডারও নাগরিক। তার এই দ্বৈত নাগরিকত্ব নিয়ে সমালোচনার ঝড় উঠেছিলো সাম্প্রতিক সময়ে।

পদত্যাগের বিষয়ে তিনি লিখেছেন, ডিজিটাল পাকিস্তান গড়ার যে উদ্দেশ্য সেটাকে কালো মেঘের ছাঁয়ায় ঢেকে দিয়েছে আমার দ্বৈত নাগরিকত্ব নিয়ে করা সমালোচনা। সুতরাং বৃহত্তর জনস্বার্থে আমি প্রধানমন্ত্রীর বিশেষ উপদেষ্টার পদ থেকে সরে দাঁড়ানোর জন্য পদত্যাগপত্র জমা দিয়েছি। আমি আমার দেশ ও প্রধানমন্ত্রীর জন্য কাজ করে যাবো।

Express Your Reaction
Like
Love
Haha
Wow
Sad
Angry
এছাড়া, আরও পড়ুনঃ
Loading...