অ্যাডমিরাল ব্যাজ পরলেন নৌবাহিনী প্রধান

নিজস্ব প্রতিবেদক: ভাইস অ্যাডমিরাল থেকে অ্যাডমিরাল হলেন নৌবাহিনী প্রধান এম শাহীন ইকবাল। আজ বৃহস্পতিবার সকালে গণভবনে প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপস্থিতিতে শাহীন ইকবাল নতুন র‍্যাঙ্ক ব্যাজ পরিয়ে দেন সেনাবাহিনীর প্রধান জেনারেল আজিজ আহমেদ ও বিমান বাহিনী প্রধান এয়ার চিফ মার্শাল মাসিহুজ্জামান সেরনিয়াবাত।

এ সময় প্রধানমন্ত্রী নতুন নৌপ্রধানকে অভিনন্দন জানান। তাঁকে দায়িত্ব দেয়ার জন্য অ্যাডমিরাল শাহীন ইকবালও প্রধানমন্ত্রীকে ধন্যবাদ জানান।

গত ২৫ জুলাই বাংলাদেশের ১৬তম নৌবাহিনী প্রধান হিসেবে দায়িত্ব গ্রহণ করেন এম শাহীন ইকবাল। অসামান্য একাডেমিক সাফল্য ও পেশাদারিত্বের জন্য নৌবাহিনীর সর্বোচ্চ পদক (এনবিপি) ও নৌ উৎকর্ষ পদকে (এনইউপি) ভূষিত হন নৌবাহিনী প্রধান।

এর আডগে, গত ১৮ জুলাই প্রতিরক্ষা মন্ত্রণালয়ের যুগ্ম সচিব আব্দুল আলীম খান স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে বাংলাদেশ নৌবাহিনীর প্রধান হিসেবে শাহীন ইকবালকে নিয়োগ দেয় সরকার। পরে একই তথ্য জানিয়ে বিজ্ঞপ্তি দেয় আন্তঃবাহিনী জনসংযোগ পরিদপ্তরও (আইএসপিআর)। আইএসপিআর জানায়, ২৫ জুলাই অপরাহ্ন থেকে ভাইস অ্যাডমিরাল পদে পদোন্নতি পূর্বক বাংলাদেশ নৌবাহিনীর প্রধান হিসেবে দায়িত্বভার গ্রহণ করবেন এম শাহীন ইকবাল। ২৪ জুলাই ২০২৩ তারিখে বাংলাদেশ নৌবাহিনীর প্রধান হিসেবে শাহীন ইকবালের মেয়াদ শেষ হবে।

Express Your Reaction
Like
Love
Haha
Wow
Sad
Angry
এছাড়া, আরও পড়ুনঃ
Loading...