alo
ঢাকা, বুধবার, ফেব্রুয়ারী ৮, ২০২৩ খ্রিস্টাব্দ | ২৬ মাঘ ১৪২৯ বঙ্গাব্দ

বাংলাদেশে তৈরি হুন্দাই এসইউভি মিলবে ৩৪ লাখ টাকায়

প্রকাশিত: ২৪ জানুয়ারী, ২০২৩, ০৭:৪২ পিএম

বাংলাদেশে তৈরি হুন্দাই এসইউভি মিলবে ৩৪ লাখ টাকায়
alo

নিউজনাউ ডেস্ক: আমদানি করা হুন্দাই এসইউভি ক্রেটা বাংলাদেশে সংযোজনের পর আগের দামের চেয়ে ৯ লাখ টাকা কমে মিলবে এ গাড়ি। আগে ৪৩ লাখ ৫০ হাজার টাকায় এ গাড়ি আমদানি করলেও বাংলাদেশে সংযোজিত এ গাড়ির দাম পড়বে ৩৪ লাখ ৫০ হাজার টাকা।

মঙ্গলবার (২৪ জানুয়ারি) সকালে রাজধানীর তেজগাঁও শিল্প এলাকায় ফেয়ার টেকনোলজির অফিসে এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানানো হয়।

সংবাদ সম্মেলনে ফেয়ার টেকনোলজি পরিচালক মুতাসসিম দায়ান বলেন, গাড়ির জগতে বিশ্বের অন্যতম সেরা ব্র্যান্ড হুন্দাই। দৃষ্টিনন্দন ডিজাইন ও সর্বাধুনিক প্রযুক্তি হুন্দাই গাড়িকে সারা বিশ্বের মানুষের মাঝে জনপ্রিয় করে তুলেছে। ইন্দোনেশিয়ার তৈরি হুন্দাই ব্র্যান্ডের এসইউভি ক্রেটা ২০২৩ মডেলের গাড়িটি এখন বাজারে পাওয়া যাচ্ছে। যার দাম পড়ছে ৪৩ লাখ ৫০ হাজার টাকা। আর বাংলাদেশে রং করা এবং সংযোজন করা এসইউভি ক্রেটা-২০২৩ বাজারে মিলছে ৩৪ লাখ ৫০ হাজার টাকায়। 

তিনি আরও বলেন, এতদিন ফেয়ার টেকনোলজি হুন্দাই গাড়ি আমদানি করলেও এখন দক্ষিণ কোরিয়ার হুন্দাই ব্র্যান্ডের গাড়ি দেশে সংযোজন করা হচ্ছে। আমরা ফেয়ার টেকনোলজি অত্যন্ত আনন্দিত ও গর্বিত যে হুন্দাইয়ের সঙ্গে আমরা স্ট্র্যাটেজিক পার্টনারশিপ গড়ে তুলেছি। যার ধারাবাহিকতায় গত ১৯ জানুয়ারি ফেয়ার টেকনোলজির হুন্দাই অটোমোবাইল ফ্যাক্টরির আনুষ্ঠানিক যাত্রার সূচনা হয়েছে।

গাজীপুরের কালিয়াকৈরে অবস্থিত বঙ্গবন্ধু হাইটেক পার্কে স্থাপিত কারখানায় কোরিয়ান গাড়ির ব্র্যান্ড হুন্দাই উৎপাদন শুরু করছে ফেয়ার গ্রুপ। দেশে উৎপাদিত হওয়ায় দামে ছাড় দিয়েছে সরকার, ফলে কমেছে গাড়ির দাম।

ফেয়ার গ্রুপের হেড অফ মার্কেটিং জে এম তসলীম কবির বলেন, ‘আজ থেকে আমাদের সব আউটলেটে এই গাড়ি পাওয়া যাবে। রেডি স্টক আছে। আমরা ১৯ জানুয়ারি কারখানা উদ্বোধন করি। এরপর থেকে প্রতিদিন ৮টি করে গাড়ি তৈরি হচ্ছে। এখন সাড়ে ৩৪ লাখ টাকায় আমাদের এখান থেকে গাড়ি পাওয়া যাবে। তবে আলাদাভাবে দিতে হবে রেজিস্ট্রেশন খরচ।’

দেশের বাজারে পাওয়া যাচ্ছে এ রকম অন্য গাড়ির তুলনায় দাম কতটা কম জানতে চাইলে ফেয়ার গ্রুপের হেড অব মার্কেটিং জে এম তসলীম কবির বলেন, ‘আমি কালকে খোঁজ নিলাম রিকন্ডিশন শোরুমে টয়োটা এস প্রিমিও গাড়ির দাম ৩২ লাখ টাকা চাচ্ছে। এটা কিন্তু পুরনো গাড়ি। টয়োটা ইয়ারিস যেটা, সেটা বিক্রি হচ্ছে ৪২ লাখ টাকায়।’

জে এম তসলীম কবির আরও বলেন, ‘হুন্দাই এসইউভি ক্রেটার হচ্ছে ১৫০০ সিসির গাড়ি। এ গাড়িতে চালকসহ পাঁচজন বসতে পারবে। ভারতে আগেই বাংলাদেশে গাড়িটি পাওয়া যাচ্ছে।’

হুন্দাই ক্রেটার গ্রাহকরা পাবেন ৫ বছর বা এক লাখ কিলোমিটার মাইলেজ পর্যন্ত ওয়ারেন্টি সুবিধা, যা আমদানিকৃত গাড়ির জন্য ৩ বছর।

হুন্দাই ক্রেটার গ্রাহকদের জন্য বাই-ব্যাক সুবিধাও ঘোষণা করা হয়েছে। ৩ বছর বা ৪০ হাজার কিলোমিটার মাইলেজের মধ্যে ক্রয়মূল্যের সর্বোচ্চ ৬০ শতাংশ দামে বাই-ব্যাক সুবিধা দেয়া হয়েছে।

সংবাদ সম্মেলনে ফেয়ার টেকনোলজির হেড অফ বিজনেস অরিন্দম চক্রবর্তী, ফেয়ার গ্রুপের হেড অক কমিউনিকেশন অ্যান্ড করপোরেট ফিলান্ত্রপি, হাসনাইন খুরশিদ, ফেয়ার গ্রুপের হেড অব মার্কেটিং জে এম তসলীম কবির এবং ফেয়ার টেকনোলজির হেড অব সেলস আবু নাসের মাহমুদ, ফেয়ার টেকনোলজির প্রোডাক্ট ম্যানেজার রুবাইয়াত উদ্দিন, সেলস অপারেশন ম্যানেজার আতাউর রহমানসহ ফেয়ার গ্রুপের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

ফেয়ার টেকনলজি জানায়, গাজীপুরের কারখানায় প্রায় এক হাজার যন্ত্রাংশ সংযোজন করছে তারা। পাশাপাশি গাড়ির রঙয়ের কাজটিও সেখানেই করা হয়। সরকারের মেইড ইন বাংলাদেশ নীতিমালা অনুযায়ী এটি বাংলাদেশের তৈরি গাড়ির মর্যাদা পেয়েছে। সে কারণেই কোম্পানি তুলনামূলক কম দামে গাড়ি বাজারজাত করতে পারছে।

X