alo
ঢাকা, বুধবার, ফেব্রুয়ারী ৮, ২০২৩ খ্রিস্টাব্দ | ২৬ মাঘ ১৪২৯ বঙ্গাব্দ

থাইল্যান্ডে দুর্ঘটনায় গাড়িতে আগুন, শিশুসহ নিহত ১১

প্রকাশিত: ২৩ জানুয়ারী, ২০২৩, ০৩:৫৮ পিএম

থাইল্যান্ডে দুর্ঘটনায় গাড়িতে আগুন, শিশুসহ নিহত ১১
alo

নিউজনাউ ডেস্ক: চন্দ্র নববর্ষের ছুটিতে থাইল্যান্ডের মধ্যাঞ্চলে একটি যাত্রীবাহী গাড়ি দুর্ঘটনার পর অগ্নিদগ্ধ হয়ে দুই শিশুসহ ১১ জনের প্রাণহানি হয়েছে। 

স্থানীয় সময় সোমবার (২৩ জানুয়ারি) এ দুর্ঘটনার খবর নিশ্চিত করে পুলিশ।

বার্তা সংস্থা এএফপির প্রতিবেদনে জানা যায়, গত শনিবার রাতে মধ্য নাখোন রাতচাসিমা প্রদেশে এ দুর্ঘটনা ঘটে। স্থানীয় পুলিশ কর্নেল ইংগিওস পোলদেজ জানিয়েছেন, ১২ জনকে বহনকারী ভ্যানটি উত্তর-পূর্বাঞ্চলীয় আমনাত চারোয়েন প্রদেশ থেকে ব্যাংককের দিকে যাচ্ছিল। পথিমধ্যে নিয়ন্ত্রণ হারিয়ে গাড়িটি উল্টে হাইওয়ে থেকে ছিটকে পড়ে এবং আগুন ধরে যায়। 

ওই পুলিশ কর্মকর্তা আরও বলেন, দুর্ঘটনার পর কেবল এক ব্যক্তি জানালা দিয়ে উঠতে সক্ষম হয়েছিলেন। আর অন্য যাত্রীরা আটকা পড়েন এবং অগ্নিদগ্ধ হয়ে মারা যান। 

বেঁচে যাওয়া ২০ বছর বয়সী ছাত্র থানাচিট কিংকাউ জানান, তিনি গাড়িতে ঘুমিয়ে ছিলেন। হঠাৎ কারও চিৎকারে জেগে ওঠেন। কিংকাউ বলেন, ‘আমি জেগে উঠে দেখি গাড়িটি উল্টে গেছে এবং পেছন দিকে আগুন জ্বলছে। এরপর আমি জানালাতে লাথি মারতে শুরু করি এবং একটি ছোট গর্ত দিয়ে হামাগুড়ি দিয়ে বের হই। পেছন থেকে শুরু হয়ে পুরো ভ্যানটিতে আগুন ধরে যায় এবং বিস্ফোরিত হয়। 

স্থানীয় উদ্ধারকারী দলের একজন স্বেচ্ছাসেবক বলেন, আগুন লাগার কয়েক সেকেন্ডের মধ্যেই বিস্ফোরণ ঘটে গাড়িটিতে। আগুন পুরো গাড়িতে ছড়িয়ে পড়তে ৩০ সেকেন্ডেরও কম সময় লেগেছিল। 

এদিকে গাড়ি দুর্ঘটনা ও অগ্নিকাণ্ডের প্রকৃত কারণ এখন পর্যন্ত জানা যায়নি। স্থানীয় পুলিশের পক্ষ থেকে বরা হয়, গাড়িটি ফুয়েল এবং সংকুচিত গ্যাস উভয়ই ব্যবহার করেছিল। তবে প্রাথমিক তদন্তে পাওয়া গেছে, গ্যাস ট্যাংকটি ফুটো হয়নি। তাই ফুয়েলের কারণে আগুন লেগেছে বলে ধারণা করা হচ্ছে। 

নিউজনাউ/কেআই/২০২৩

X