alo
ঢাকা, মঙ্গলবার, ফেব্রুয়ারী ৭, ২০২৩ খ্রিস্টাব্দ | ২৪ মাঘ ১৪২৯ বঙ্গাব্দ

মাদকের আখড়া ‘স্ক্র‍্যাব কলোনী’তে রেলওয়ের অভিযান, উচ্ছেদ ৩শ’ স্থাপনা

প্রকাশিত: ২২ জানুয়ারী, ২০২৩, ০৬:৩৩ পিএম

মাদকের আখড়া ‘স্ক্র‍্যাব কলোনী’তে রেলওয়ের অভিযান, উচ্ছেদ ৩শ’ স্থাপনা
alo

চট্টগ্রাম ব্যুরো: চট্টগ্রামের পাহাড়তলী এলাকায় রেলওয়ের মালিকানাধীন ভূমিতে গড়ে উঠা মাদকের আখড়া উচ্ছেদে অভিযান চালিয়েছে রেলওয়ে কর্তৃপক্ষ। এসময় ৩শ’ অবৈধ স্থাপনা উচ্ছেদ করা হয়।

রবিবার (২২ জানুয়ারি) সকাল ৯টা থেকে বিকেল ৫টা পর্যন্ত পাহাড়তলীর পুলিশ বিট মোড় পুরাতন সেইল ডিপো সংলগ্ন এলাকার স্ক্র‍্যাব কলোনীতে এ উচ্ছেদ অভিযান চালানো হয়। 

রেলওয়ের বিভাগীয় ভূ-সম্পত্তির কর্মকর্তা মাহবুবুর করিম বলেন, গত ২৭ নভেম্বর স্ক্র‍্যাব কলোনীতে অবৈধ দখলদারদের উচ্ছেদের দাবি জানিয়ে বিভাগীয় রেলওয়ে ব্যবস্থাপক বরাবর আবেদন জানান এলাকাবাসী। এরপর ২৯ নভেম্বর পাহাড়তলী এলাকায় রেলওয়ের ভূমিতে গড়ে উঠা মাদকের স্পট উচ্ছেদের দাবিতে চটগ্রাম বিভাগীয় রেলওয়ে ব্যবস্থাপকের কার্যালয় ঘেরাও করে মানববন্ধন করে রেলওয়ে অঞ্চলের সাধারণ এলাকাবাসী। 

তিনি বলেন, সেই সময় চটগ্রাম ডিভিশনাল রেলওয়ে ম্যানেজার আবিদুর রহমানের হাতে স্মারকলিপি হস্তান্তর করে। পরে সেটি আমলে নিয়ে আজ উচ্ছেদ অভিযান চালানো হয়েছে। অভিযানে প্রায় ৩শ’ অবৈধ স্থাপনা উচ্ছেদ করা হয়েছে।

প্রসঙ্গত, এর আগে গত বছরের ২৭ নভেম্বর পাহাড়তলী পুলিশ বিটস্থ রেলওয়ে স্ক্র‍্যাব সেল ডিপোর পিছনে মাদক ব্যবসায়ী, সন্ত্রাস, চোর ও ডাকাতদের অভয়ারণ্য স্ক্রাব কলোনীতে অবৈধ দখলদারদের উচ্ছেদের দাবি জানিয়ে বিভাগীয় রেলওয়ে ব্যবস্থাপক বরাবর আবেদন জানান এলাকাবাসী।

নিউজনাউ/আরএইচআর/২০২৩

X