alo
ঢাকা, মঙ্গলবার, ডিসেম্বর ৬, ২০২২ খ্রিস্টাব্দ | ২২ অগ্রহায়ণ ১৪২৯ বঙ্গাব্দ

পাকিস্তানে মিনিবাস খাদে পড়ে নিহত ২০

প্রকাশিত: ১৮ নভেম্বর, ২০২২, ০১:৫৮ পিএম

পাকিস্তানে মিনিবাস খাদে পড়ে নিহত ২০
alo


নিউজনাউ ডেস্ক: পাকিস্তানের দক্ষিণাঞ্চলীয় সিন্ধ প্রদেশে জলাবদ্ধ খাদে মিনিবাস পড়ে যাওয়ার ঘটনায় কমপক্ষে ২০ জন নিহত হয়েছেন। এ ঘটনায় আহত হয়েছেন আরও ১৪ জন। বৃহস্পতিবার (১৭ নভেম্বর) এই দুর্ঘটনা ও হতাহতের ঘটনা ঘটে।

শুক্রবার (১৮ নভেম্বর) পাকিস্তানের পুলিশের বরাত দিয়ে এক প্রতিবেদনে এই তথ্য জানিয়েছে বার্তাসংস্থা এএফপি।

প্রতিবেদনে বলা হয়েছে, দক্ষিণ পাকিস্তানে গভীর জলাবদ্ধ খাদে একটি মিনিবাস পড়ে গেলে কমপক্ষে ২০ জন নিহত এবং আরও ১৪ জন আহত হয়েছেন বলে পুলিশ শুক্রবার জানিয়েছে।

সিন্ধ প্রদেশের স্থানীয় পুলিশ কর্মকর্তা খাদিম হোসেন এএফপিকে জানিয়েছেন, বৃহস্পতিবার রাতে সিন্ধ প্রদেশে হাইওয়রে পাশে একটি পানিতে ভরা খাদে পড়ে যায় বাসটি। চলতি বছরের ভয়াবহ বন্যায় ওই এলাকাটি পানিতে ভেসে গিয়েছিল।

তিনি বলেন, ‘চালক রাস্তায় ডাইভারশন সাইন দেখতে পাননি এবং এ কারণে বাসটি রাস্তা থেকে ২৫ ফুট গভীর খাদে পড়ে যায়।’

এদিকে পাকিস্তানি সংবাদমাধ্যম দ্য ডন বলছে, দুর্ঘটনায় হতাহতের বিষয়টি নিশ্চিত করে জামশোর জেলা প্রশাসক ফরিদউদ্দিন মুস্তফা ডন ডটকমকে বলেন, আহতদের মধ্যে দু’জনের অবস্থা আশঙ্কাজনক।

তিনি বলেন, মিনিবাসটি খায়রপুর থেকে সেহওয়ানে সুফি সাধক লাল শাহবাজ কালান্দরের মাজারে যাচ্ছিল। মিনিবাসটির সকল যাত্রী একই পরিবারের সদস্য এবং তারা জিয়ারত করতে মাজারে যাচ্ছিলেন।

পাকিস্তানে এই বছর রেকর্ড পরিমাণ বৃষ্টিপাত হয়েছে। এর ফলে দক্ষিণ এশিয়ার এই দেশটিতে ভয়াবহ বন্যার সৃষ্টি হয় এবং দেশের এক তৃতীয়াংশ পানির নিচে তলিয়ে যায়। 

নিউজনাউ/আরবি/২০২২

X