alo
ঢাকা, শুক্রবার, অক্টোবর ৭, ২০২২ খ্রিস্টাব্দ | ২১ আশ্বিন ১৪২৯ বঙ্গাব্দ

সোমালিয়ায় হোটেলে জঙ্গি হামলায় নিহত ১২

প্রকাশিত: ২০ আগস্ট, ২০২২, ১১:০৯ এএম

সোমালিয়ায় হোটেলে জঙ্গি হামলায় নিহত ১২
alo


নিউজনাউ ডেস্ক: সোমালিয়ার রাজধানী মোগাদিসুর একটি হোটেলে জঙ্গিগোষ্ঠী আল শাবাবের হামলায় ১২ জন বেসামরিক নাগরিক নিহত হয়েছেন। জঙ্গিগোষ্ঠীটি বিবৃতিতে জানিয়েছে, তারা কমপ্লক্সে নিয়ন্ত্রণে নিয়েছে। শেষ খবর পাওয়া পর্যন্ত হামলাকারীরা হোটেলের উপরে অবস্থান করছে। খবর বিবিসির।

শনিবার (২০ আগস্ট) হোটেলে থাকা অতিথিসহ বেশ কয়েকজন উদ্ধার করেছে পুলিশের বিশেষ একটি দল। হামলাকারীদের নিষ্ক্রিয় করতে অভিযান অব্যাহত রেখেছে তারা। তবে ১২ জন নিহতের বিষয়টি নিশ্চিত হওয়া গেছে। 

এর আগে আল শাবাব সম্পৃক্ত একটি ওয়েবসাইটে বিবৃতিতে বলা হয়, জঙ্গিদের একটি দল জোরপূর্বক হোটেলে প্রবেশ করেতে সক্ষম হয়েছে, এবং গুলি চালাচ্ছে। বিবিসির প্রতিবেদনে বলা হয়েছে, হোটেল হায়াত মোগাদিসুর গুরুত্বপূর্ণ জায়গায় অবস্থিত।

হোটেল থেকে আগুন লাগার দৃশ্য ও ধোঁয়ার কুণ্ডলী বের হতে দেখা গেছে। সামাজিক যোগাযোগ মাধ্যমে এমন একাধিক ছবি ছড়িয়েছে। যদিও এসব ছবির সত্যতা তাৎক্ষণিকভাবে যাচাই করা সম্ভব হয়নি। 

স্থানীয় পুলিশ জানিয়েছে, ‘হোটেল হায়াতকে লক্ষ্য করে দুটি গাড়ি বোমা হামলা হয়েছে। এর একটি হোটেলের প্রবেশদ্বারে বিস্ফোরণ ঘটে। আমরা বিশ্বাস করি সশস্ত্র গোষ্ঠীর সদস্যরা হোটেলের ভেতরে অবস্থান করছে’।

নিউজনাউ/আরবি/২০২২

X