পর্তুগালে নতুন রাষ্ট্রদূত তারিক আহসান

নিজস্ব প্রতিবেদক: পর্তুগালে বাংলাদেশের নতুন রাষ্ট্রদূত হিসেবে তারিক আহসানকে নিয়োগ দিয়েছে সরকার। সোমবার (২০ জুলাই) পররাষ্ট্র মন্ত্রণালয়ের এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

তারিক আহসান পর্তুগালে রাষ্ট্রদূত রুহুল আলম সিদ্দিকীর স্থলাভিষিক্ত হবেন। তিনি বিসিএস নবম ব্যাচের (পররাষ্ট্র) ক্যাডার। বর্তমানে পাকিস্তানে বাংলাদেশের হাইকমিশনার হিসেবে দায়িত্ব পালন করছেন তারিক আহসান।

কর্মজীবনে তারিক আহসান শ্রীলঙ্কা, নিউইয়র্ক, রিয়াদ, জাকার্তা ও বার্লিনে বাংলাদেশ মিশনে বিভিন্ন পদে দায়িত্ব পালন করেন। এছাড়া তিনি আন্তর্জাতিক সংস্থাগুলোর (আইও) মহাপরিচালকের দায়িত্বে ছিলেন।

তারিক আহসান বাংলাদেশ প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (বুয়েট) থেকে বৈদ্যুতিক প্রকৌশল বিষয়ে স্নাতক ডিগ্রি অর্জন করেন। এছাড়া তিনি নেদারল্যান্ডসের হেগের ইন্টারন্যাশনাল ইনস্টিটিউট অব সোশ্যাল স্টাডিজ (আইএসএস) থেকে আন্তর্জাতিক সম্পর্ক ও বিকাশ বিষয়ে স্নাতকোত্তর ডিপ্লোমা অর্জন করেন। বেসামরিক কর্মচারী হিসেবে বাংলাদেশের বিভিন্ন প্রশিক্ষণ কোর্সে অংশ নেয়া ছাড়াও নিউইয়র্কের ইউনাইটেড নেশনস ইনস্টিটিউট ফর ট্রেনিং অ্যান্ড রিসার্চ (ইউএনআইটিএআর) এবং সিঙ্গাপুরের নান্যাং পলিটেকনিকে প্রশিক্ষণ গ্রহণ করেন তিনি।

১৯৯১ থেকে ১৯৯৬ পর্যন্ত বাংলাদেশ টেলিভিশনের সংবাদ উপস্থাপকও ছিলেন তারিক আহসান।

নিউজনাউ/ইউএইচ /২০২০

Express Your Reaction
Like
Love
Haha
Wow
Sad
Angry
এছাড়া, আরও পড়ুনঃ
Loading...