২টার বদলে ৪টা পর্যন্ত খোলা থাকবে পাড়া-মহল্লার দোকান

নিজস্ব প্রতিবেদক:

করোনাভাইরাসের সংক্রামণ ঠেকাতে নিত্যপণ্যের দোকান খোলার সময় দুই ঘণ্টা বাড়িয়ে নতুন নির্দেশনা দিয়েছে ঢাকা মেট্রোপলিটন পুলিশ। এখন থেকে বিভিন্ন পাড়া-মহল্লার নিত্যপণ্যের দোকানগুলো প্রতিদিন সকাল ৬টা থেকে দুপুর ২টার পরিবর্তে বিকাল ৪টা পর্যন্ত খোলা রাখা যাবে। তাছাড়া আগামীকাল মঙ্গলবার থেকে হোটেল/রেস্তোরাঁয় ইফতার সামগ্রী বিক্রির অনুমতি দিয়েছে ডিএমপি। তবে ফুটপাতে ইফতারি বিক্রিতে নিষেধাজ্ঞা বহাল রয়েছে।

সোমবার ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) পক্ষ থেকে এই ঘোষণা দেওয়া হয়েছে।

ডিএমপির নির্দেশনায় বলা হয়েছে, ঢাকা মহানগরীর বিভিন্ন পাড়া ও মহল্লায় অবস্থিত নিত্যপণ্যের দোকানগুলো প্রতিদিন সকাল ৬টা থেকে দুপুর ২টার পরিবর্তে বিকাল ৪টা পর্যন্ত খোলা থাকবে। সম্মানিত নগরবাসী এ সময়ের মধ্যে প্রয়োজনীয় দ্রবাদি ক্রয় করতে পারবেন। তবে স্বীকৃত কাঁচা বাজার ও সুপার শপসমূহ পূর্বের ন্যায় প্রতিদিন সকাল ৬টা থেকে বিকাল ৫টা পর্যন্ত খোলা থাকবে। ওষুধের দোকান এবং জরুরি সার্ভিসগুলো এই নির্দেশের আওতায় আসবে না।

এছাড়া ঢাকা মহানগরীর প্রতিষ্ঠিত রেস্টুরেন্ট/রেস্তোরাঁগুলো মঙ্গলবার (২৮ এপ্রিল) থেকে ইফতারি প্রস্তুত করে বিক্রি করতে পারবে। তবে কেউ ফুটপাতে কোনো ধরনের ইফতারির পশরা বসিয়ে প্রদর্শন ও ক্রয়-বিক্রয় করতে পারবেন না। রাজধানীবাসী ইফতারি ক্রয় করতে পারবেন। তবে রেস্টুরেন্ট/রেস্তোরাঁয় বসে ইফতার গ্রহণ করতে পারবেন না। তাছাড়া ইফতারি বিক্রি এবং ক্রেতাকে অবশ্যই স্বাস্থ্যবিধি অনুসরণ করে সামাজিক দূরত্ব বজায় রাখতে হবে।

এছাড়া করানা ঠেকাতে নগরবাসীর সর্বাত্মক সহযোগিতা কামনা করা হয়েছে ডিএমপির পক্ষ থেকে।

নিউজনাউ/ এম এইচ/ ২০২০

 

Express Your Reaction
Like
Love
Haha
Wow
Sad
Angry
এছাড়া, আরও পড়ুনঃ
Loading...