১৮ দিন অনশনে প্রাথমিকে নিয়োগবঞ্চিতরা

নিজস্ব প্রতিবেদক: কাফনের কাপড় পরে গত ১৮ দিন ধরে জাতীয় প্রেসক্লাবের সামনে রাস্তার পাশে আমরণ অনশন কর্মসূচি পালন করছেন সরকারি প্রাথমিক বিদ্যালয়ে প্যানেলভুক্ত শিক্ষক নিয়োগ প্রত্যাশীরা। এরই মধ্যে দেড় শতাধিক শিক্ষক অসুস্থ হয়ে হাসপাতালে ও বাসায় থেকে চিকিৎসা নিচ্ছেন বলে জানা গেছে। এদিকে অনশনের এতদিন পার হলেও সরকারের পক্ষ থেকে কোনো সাড়া মেলেনি। অনশনকারীরা বলছেন, দাবি আদায় না হওয়া পর্যন্ত ঘরে ফিরে যাবেন না তারা।

শুক্রবার সকালে প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক নিয়োগ প্যানেল-২০১৮ প্রত্যাশী কমিটির সাধারণ সম্পাদক মো. আবু হাসান জাগো বলেন, প্রাথমিক শিক্ষা হলাে একটি দেশের শিক্ষার মূল ভিত্তি। কিন্তু দুঃখজনক হলেও সত্যি, প্রাথমিক শিক্ষা অধিদফতরের অদৃশ্য জটিলতার কারণে ২০১৮ সালের প্রাথমিক সহকারী শিক্ষক নিয়োগের লিখিত ও মৌখিক পরীক্ষায় উত্তীর্ণ হয়েও নিয়োগ বঞ্চিত আমরা। নিয়োগ বাণিজ্য ও নিয়োগের দীর্ঘসূত্রিতা যার অন্যতম প্রধান কারণ।

তিনি জানান, তারা মৌখিক পরীক্ষায় উত্তীর্ণ প্রাথমিক সহকারী শিক্ষক নিয়োগ পরীক্ষা-২০১৮ এর অপেক্ষমান তালিকা থেকে নিয়োগ প্রদান ও প্যানেল পদ্ধতি প্রবর্তনের দাবিতে আমরণ অনশন চালিয়ে যাচ্ছেন।
নিউজনাউ/এনএইচএস/২০২০

Express Your Reaction
Like
Love
Haha
Wow
Sad
Angry
এছাড়া, আরও পড়ুনঃ
Loading...