হাসপাতালে ভর্তি কথাশিল্পী ও সম্পাদক রাহাত খান

নিউজনাউ ডেস্ক: প্রখ্যাত সাংবাদিক ও কথাশিল্পী রাহাত খানকে হাসপাতালে ভর্তি করা হয়েছে। তিনি দীর্ঘদিন যাবৎ অসুস্থ ছিলেন। তবে রবিরার রাতে তার অবস্থা বেশি খারাপ হলে  চিকিৎসকের পরামর্শে সোমবার রাতে রাজধানীর একটি হাসপাতালে ভর্তি করা হয় বলে জানান তার স্ত্রী অপর্ণা খান।

তিনি বলেন, রাহাত খান দীর্ঘদিন থেকে হৃদরোগ, কিডনি, ডায়াবেটিস রোগে ভুগছেন। করোনার কারণে তিনি সার্বক্ষণিকভাবে বাসায় অবস্থান করছিলেন।  কিন্তু গত দুই তিন দিন থেকে খেতে পারছেন না। যার জন্য তিনি শারীরিকভাবে দুর্বল হয়ে পড়েন।  এর মধ্যে গত রবিবার খাট থেকে নামতে গিয়ে মেঝেতে পড়ে কোমরে আঘাত পান। এই অবস্থায় চিকিৎসকরা তাকে হাসপাতালে ভর্তির পরামর্শ দেন।

দেশের বিশিষ্ট এ কথাসাহিত্যিক সোমবার রাত ৯টায় এক ফেসবুক লাইভ অনুষ্ঠানে যুক্ত হবার কথা ছিলো। অনুষ্ঠানের সঞ্চালক অপর্ণা খান ফেসবুকে জানান, রাহাত খান খুব অসুস্থ, আমি তাকে হাসপাতালে নিয়ে যাচ্ছি। সবাই দোয়া করবেন।  আজকের অনুষ্ঠান করা সম্ভব না।

সাংবাদিক রাহাত খানের বয়স এখন ৮২ বছর।  তিনি ১৯৬৯ সালে দৈনিক সংবাদ পত্রিকায় সাংবাদিকতা শুরু করেন। পরবর্তীতে দৈনিক ইত্তেফাকের সহকারী সম্পাদক ও ভারপ্রাপ্ত সম্পাদক হিসেবে কর্মরত ছিলেন। ২০১৩ সালে তার সম্পাদনায় প্রকাশিত হয় দৈনিক বর্তমান।

রাহাত খানকে ১৯৯৬ সালে একুশে পদক ও  ১৯৭৩ বাংলা একাডেমি সাহিত্য পুরস্কারে ভূষিত করা হয়।

নিউজনাউ/এসএইচ/২০২০

Express Your Reaction
Like
Love
Haha
Wow
Sad
Angry
এছাড়া, আরও পড়ুনঃ
Loading...