স্বাস্থ্যবিধি না মানলে আজ থেকে ব্যবস্থা

নিউজনাউ ডেস্ক: করোনার এই দুর্দিনে স্বাস্থ্যবিধি না মানলে ব্যক্তি ও প্রতিষ্ঠানের বিরুদ্ধে আজ মঙ্গলবার থেকে ভ্রাম্যমাণ আদালতে আইনি ব্যবস্থা নেওয়ার নির্দেশ দিয়েছে সরকার। অনির্দিষ্টকালের জন্য এ নির্দেশনা বাস্তবায়ন সংক্রান্ত আদেশ জারি করে মন্ত্রিপরিষদ বিভাগ। সচিবদের চারটি নির্দেশনা দিয়ে তা বাস্তবায়নে প্রয়োজনীয় ব্যবস্থা নিতে অনুরোধ জানায় মন্ত্রণালয়। সেগুলো হলো-

১. জনসাধারণের সার্বিক কার্যাবলী/চলাচলের ক্ষেত্রে স্ব স্ব মন্ত্রণালয়, বিভাগ, কর্তৃপক্ষ তাদের আওতাধীন বিষয়ে স্বাস্থ্যবিধি প্রতিপালন নিশ্চিত করে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করবে।

২. বাসস্থানের বাইরে সর্বাবস্থায় মাস্ক পরিধান করা, পারস্পারিক দূরত্ব বজায় রাখা ও অন্যান্য স্বাস্থ্যবিধি মেনে চলা নিশ্চিত করতে হবে।

৩. কোভিড-১৯ এর বিস্তার রোধে স্থানীয় সরকার বিভাগ, তথ্য মন্ত্রণালয়, ধর্মবিষয়ক মন্ত্রণালয়, স্বাস্থ্য সেবা বিভাগসহ জেলা ও উপজেলা প্রশাসন ব্যাপক প্রচারণা ও জনসচেতনামূলক কার্যক্রম বাস্তবায়ন করেব।

৪. স্বাস্থ্যবিধি সংক্রান্ত বিধানাবলী অমান্যকারী ব্যক্তি বা প্রতিষ্ঠানের বিরুদ্ধে মোবাইল কোর্ট পরিচালনাসহ যথাযথ আইনানুগ ব্যবস্থা গ্রহণ নিশ্চিত করতে হবে।

উল্লেখ্য, করোনাভাইরাসের সংক্রমণ ঠেকাতে ২৬ মার্চ থেকে চলা টানা ৬৬ দিনের লকডাউন ওঠার পর গত ৩০ মে থেকে অফিস চলছে।

নিউজনাউ/এসএইচ/২০২০

Express Your Reaction
Like
Love
Haha
Wow
Sad
Angry
এছাড়া, আরও পড়ুনঃ
Loading...