সীমিত পরিসরে খুলছে না সরকারি অফিস

নিউজনাউ ডেস্ক:

মহামারি করোনাভাইরাসের সংক্রমণ ঠেকাতে দেশব্যাপী চলছে সাধারণ ছুটি। তবে এরইমধ্যে জরুরি সেবার সরকারি বেশ কিছু অফিস সীমিত পরিসরে খোলা রাখার সিদ্ধান্ত হয়। সে অনুসারে রবিবার প্রশাসনের কেন্দ্রবিন্দু সচিবালয়ে সীমিত পরিসরে জরুরি কাজও শুরু হয়। কিন্তু সে সিদ্ধান্ত থেকে পিছিয়ে এসেছে সরকার।

রবিবার (২৬ এপ্রিল) জনপ্রশাসন মন্ত্রণালয়ের সচিব শেখ ইউসুফ হারুন এই তথ্য নিশ্চিত করেছেন। তিনি বলেন, আমরা ইতোমধ্যে সীমিত পরিসরে ১৮টি মন্ত্রণালয়ের অধীনস্ত অফিসগুলো খোলার সিদ্ধান্ত বাতিল করেছি।

এর আগে, গত বৃহস্পতিবার জনপ্রশাসন মন্ত্রণালয় থেকে জারি করা এক নির্দেশে ৫ মে পর্যন্ত চলমান সরকারি ছুটি চলাকালীন ১৮টি মন্ত্রণালয় ও সংশ্লিষ্ট অফিসগুলোকে সীমিত পরিসরে কার্যক্রম শুরুর নির্দেশ দেয়া হয়। সে মোতাবেক আজ রবিবার মন্ত্রিপরিষদ বিভাগ, জনপ্রশাসন মন্ত্রণালয়, স্বরাষ্ট্র মন্ত্রণালয়, স্থানীয় সরকার বিভাগ, বাণিজ্য মন্ত্রণালয়, কৃষি মন্ত্রণালয়, মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়, মহিলা ও শিশুবিষয়ক মন্ত্রণালয়ের কর্মকর্তারা অফিস শুরু করেন।

আজ বেলা সাড়ে ১২টা পর্যন্ত অফিস করেছেন স্বরাষ্ট্রমন্ত্রী, এলজিআরডি মন্ত্রী ও সচিব, কৃষিমন্ত্রী ও সচিব, সমাজকল্যাণমন্ত্রী, মহিলা ও শিশুবিষয়ক প্রতিমন্ত্রী ও সচিব, তথ্যসচিব, বাণিজ্য সচিব এবং মৎস্য ও প্রাণিসম্পদ সচিব।

কিন্তু অফিস খোলা রাখার সে সিদ্ধান্ত বাতিল করেছে সরকার। শেখ ইউসুফ হারুন বলেন, নতুন নির্দেশনা অনুযায়ী শুধুমাত্র মহামারি সংশ্লিষ্ট অফিসগুলো খোলা থাকবে। মহামারি মোকাবিলায় সরকারের নির্দেশ পালনের সঙ্গে সরাসরি সংযুক্ত অফিসগুলোতেই কার্যক্রম চলবে।

তিনি আরও বলেন, মহামারি মোকাবিলায় প্রয়োজন পড়লে যে কোনো মন্ত্রণালয় খোলা যেতে পারে।

নিউজনাউ/ এম এইচ/ ২০২০

Express Your Reaction
Like
Love
Haha
Wow
Sad
Angry
এছাড়া, আরও পড়ুনঃ
Loading...