মৃত্যুর তালিকায় যুক্ত হলেন আরও ৩৫ জন; নতুন আক্রান্ত ২৪২৩

নিজস্ব প্রতিবেদক:

দেশে করোনাভাইরাসে গত একদিনে আরও ৩৫ জনের মৃত্যুর খবর পাওয়া গেছে। এ নিয়ে ভাইরাসটিতে মারা গেলেন মোট ৭৮১ জন। একই সময়ে নমুনা পরীক্ষা করে করোনা রোগী শনাক্ত হয়েছেন দুই হাজার ৪২৩ জন । এ নিয়ে করোনায় আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৫৭ হাজার  ৫৬৩ জনে। 

বৃহস্পতিবার (০৪ জুন) দুপুরে স্বাস্থ্য অধিদফতরের করোনাভাইরাস সংক্রান্ত নিয়মিত হেলথ বুলেটিনে এ তথ্য জানানো হয়। অনলাইনে বুলেটিন উপস্থাপন করেন স্বাস্থ্য অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক (মহাপরিচালকের দায়িত্বপ্রাপ্ত) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা।

দেশের মোট ৫০টি ল্যাবের নমুনা পরীক্ষার তথ্য তুলে ধরে তিনি জানান, করোনাভাইরাস শনাক্তে গত ২৪ ঘণ্টায় আরও ১৩ হাজার ৭৮৮টি নমুনা সংগ্রহ করা হয়। পরীক্ষা করা হয় ১২ হাজার ৬৯৪টি। এ নিয়ে দেশে মোট নমুনা পরীক্ষা করা হলো তিন লাখ ৫৮ হাজার ২৭৭টি। নতুন নমুনা পরীক্ষায় করোনার উপস্থিতি পাওয়া গেছে আরও দুই হাজার ৪২৩ জনের দেহে। ফলে দেশে মোট আক্রান্ত হয়েছেন ৫৭ হাজার ৫৬৩ জন।

অধ্যাপক নাসিমা আরও জানান, আক্রান্তদের মধ্যে মৃত্যু হয়েছে আরও ৩৫ জনের। ফলে মৃতের সংখ্যা দাঁড়ালো ৭৮১ জনে।  নতুন মৃতদের মধ্যে পুরুষ ২৯ জন ও নারী ৬ জন।

এছাড়া গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন আরও ৫৭১ জন। এ নিয়ে সুস্থ হয়ে ওঠা রোগীর সংখ্যা দাঁড়াল ১২ হাজার ১৬১ জনে।

বরাবরের মতোই করোনাভাইরাসের সংক্রমণ এড়াতে সবাইকে সাবান দিয়ে হাত ধোয়া, মুখে মাস্ক পরাসহ স্বাস্থ্যবিধি মেনে চলার অনুরোধ জানান ডা. নাসিমা।

নিউজনাউ/ এম এইচ/ ২০২০

Express Your Reaction
Like
Love
Haha
Wow
Sad
Angry
এছাড়া, আরও পড়ুনঃ
Loading...