ব্যারিস্টার রফিক সুস্থ

নিজস্ব প্রতিবেদক: বার্ধক্যজনিত সমস্যায় হাসপাতালে চিকিৎসা নিয়ে সুস্থ হয়ে বাসায় ফিরেছেন সুপ্রিম কোর্টের প্রবীণ আইনজীবী ব্যারিস্টার রফিক-উল হক।

শনিবার সকালে রাজধানীর মগবাজারের আদ্-দ্বীন হাসপাতাল থেকে তাকে বাসায় নেওয়া হয়। হাসপাতালের জনসংযোগ কর্মকর্তা তরিকুল ইসলাম আকাশ জানান, প্রবীণ এই আইনজীবীর শারীরিক অবস্থা এখন অনেকটা ভালো। পরীক্ষা-নিরীক্ষা শেষে চিকিৎসক তাকে নানা পরামর্শ দিয়েছেন। এখন বাসায় থেকে তিনি চিকিৎসা নেবেন।

এর আগে, গত ১৫ অক্টোবর বিকেলে অসুস্থ হয়ে পড়লে তাকে হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে ভিআইপি কেবিনে ডা. রিচমন্ড ডোনাল্ড গোমেজের তত্ত্বাবধানে তার চিকিৎসা দেওয়া হয়।

ডা. রিচমন্ড রোল্যান্ড গোমেজ জানান, বার্ধক্যজনিত, ইউরিন ইনফেকশন এবং রক্ত শূন্যতার কারণে তিনি শারীরিকভাবে দুর্বল। পরীক্ষা-নিরীক্ষা করা হয়েছে। অবস্থার উন্নতি হওয়ায় হাসপাতাল থেকে তাকে ছেড়ে দেওয়া হয়েছে।

উল্লেখ‌্য, ১৯৯০ সালে অ্যাটর্নি জেনারেল হিসেবে দায়িত্ব পালন করেন ব্যারিস্টার রফিক-উল হক। সেনা নিয়ন্ত্রিত তত্ত্বাবধায়ক সরকার আমলে আইনজীবী হিসেবে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখেন তিনি। ওই সময় তিনি বর্তমান প্রধানমন্ত্রী আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা ও বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াসহ অনেক রাজনীতিবিদের পক্ষে সুপ্রিম কোর্টে আইনি লড়াই করেন।
নিউজনাউ/এনএইচএস/২০২০

Express Your Reaction
Like
Love
Haha
Wow
Sad
Angry
এছাড়া, আরও পড়ুনঃ
Loading...