বিশ্ব স্বাস্থ্য সংস্থার বিশেষজ্ঞ নির্বাচিত বাংলাদেশের প্রফেসর স্বপ্নীল

0 16

নিউজনাউ ডেস্ক: বাংলাদেশের শীর্ষস্থানীয় হেপাটোলজিস্ট প্রফেসর মামুন আল মাহতাব (স্বপ্নীল) দক্ষিণ-পূর্ব এশিয়া অঞ্চলে হেপাটাইটিস নির্মূল বিষয়ে ডাব্লুএইচওর বিশেষজ্ঞ প্যানেলের সদস্য হয়েছেন। বিশ্ব স্বাস্থ্য সংস্থার আঞ্চলিক কার্যালয়ের এক চিঠিতে তার সদস্যপদ নিশ্চিত করা হয়েছে।

চিঠিতে বলা হয়েছে, ভাইরাল হেপাটাইটিস সম্পর্কিত ‘স্ট্র্যাটেজিক অ্যাণ্ড টেকনিক্যাল অ্যাডভাইজরি গ্রুপ (এসটিএজি)’ আপনার অবদান থেকে “ব্যাপকভাবে উপকৃত হবে”।

অধ্যাপক স্বপ্নীল বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের লিভার বিভাগের চেয়ারম্যান। তিনি জাপানের এহাইম বিশ্ববিদ্যালয় গ্যাস্ট্রোএন্টারোলজি এবং মেটাবলজি বিভাগের অধ্যাপক হিসেবেও নিয়োজিত রয়েছেন।

দক্ষিণ-পূর্ব এশিয়ার এগারটি দেশে প্রায় ১০০ মিলিয়ন মানুষ হেপাটাইটিস বি এবং ৩০ মিলিয়ন মানুষ হেপাটাইটিস সি আক্রান্ত। ২০৩০ সালের মধ্যে এ অঞ্চল থেকে এ দুই ভাইরাস নির্মূলে প্রকল্পভিত্তিক সেবা দেয়ার উদ্যোগ নিয়েছে বিশ্ব স্বাস্থ্য সংস্থা। ডা. স্বপ্নীল সে প্রকল্পের বিশেষজ্ঞ প্যানেলের একজন সদস্য হিসেবে নির্বাচিত। প্রাথমিকভাবে ২০২১ সাল পর্যন্ত সদস্যপদের মেয়াদ থাকলেও পরে আরো বর্ধিত করা হবে।

নিউজনাউ/এসএ/২০২০

Express Your Reaction
Like
Love
Haha
Wow
Sad
Angry
এছাড়া, আরও পড়ুনঃ
Loading...