বঙ্গবন্ধু বিশ্ববিদ্যালয়ে নতুন ভিসি নিয়োগ

নিউজনাউ ডেস্ক: দীর্ঘ প্রতীক্ষার পর গোপালগঞ্জ বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (বশেমুরবিপ্রবি) নতুন ভিসি নিয়োগ দেওয়া হয়েছে। ঢাকা বিশ্ববিদ্যালয়ের ভূগোল ও পরিবেশ বিভাগের অবসরপ্রাপ্ত অধ্যাপক ড. এ কিউ এম মাহবুব নতুন ভিসি হিসেবে নিয়োগ পেয়েছেন।

এই নিয়োগের মাধ্যমে দীর্ঘ ১১ মাস পর স্থায়ী ভিসি পেয়েছে বিশ্ববিদ্যালয়টি। গতকাল বুধবার (২ সেপ্টেম্বর) রাষ্ট্রপতির আদেশক্রমে যুগ্মসচিব সৈয়দ আলী রেজা স্বাক্ষরিত শিক্ষা মন্ত্রণালয় থেকে জারি করা একটি প্রজ্ঞাপন থেকে এই তথ্য জানা গেছে।

শিক্ষা মন্ত্রণালয় থেকে জারি করা প্রজ্ঞাপনে বলা হয়েছে, মহামান্য রাষ্ট্রপতি ও চ্যান্সেলরের অনুমোদনক্রমে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় আইন, ২০০১ এর ধারা (১) অনুযায়ী ঢাকা বিশ্ববিদ্যালয়ের ভূগোল ও পরিবেশ বিভাগের অধ্যাপক অবসরপ্রাপ্ত ড. একিউএম মাহবুবকে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, গোপালগঞ্জের ভাইস চ্যান্সেলর (ভিসি) পদে চার বছর মেয়াদে নিয়োগ করা হলো।

প্রজ্ঞাপনে আরও জানানো হয়, অধ্যাপক ড. এ কিউ এম মাহবুব বিশ্ববিদ্যালয়ের প্রধান নির্বাহী কমকর্তা হিসেবে ক্যাম্পাসে সব সময় অবস্থান করবেন। তবে মহামান্য রাষ্ট্রপতি ও চ্যান্সেলর মনে করলে নির্ধারিত সময় শেষ হওয়ার আগে তার এই নিয়োগ বাতিল করতে পারবেন।

উল্লেখ্য, এর আগে বিশ্ববিদ্যালয়ের সাবেক ভিসি প্রফেসর ড. খোন্দকার নাসিরউদ্দিনের বিরুদ্ধে অনিয়ম, দুর্নীতিসহ নানা অভিযোগ এনে তার পদত্যাগের দাবিতে গত বছরের ১৯ সেপ্টেম্বর থেকে আন্দোলন শুরু করে শিক্ষার্থীরা। টানা ১২ দিনের আন্দোলনের মুখে পদত্যাগ করেন প্রফেসর ড. খোন্দকার নাসিরউদ্দিন। এরপর ৭ অক্টোবর বিশ্ববিদ্যালয়ের ইলেক্ট্রনিক্স অ্যান্ড টেলিকমিউনিকেশন ইঞ্জিনিয়ারিং (ইটিই) বিভাগের অধ্যাপক ড. মো. শাহজাহানকে ভারপ্রাপ্ত ভিসি হিসেবে দায়িত্ব দেওয়া হয়েছিল।

নিউজনাউ/এসএইচ/২০২০

Express Your Reaction
Like
Love
Haha
Wow
Sad
Angry
এছাড়া, আরও পড়ুনঃ
Loading...