পোষাক কারখানা বন্ধ রাখার আহ্বান জানিয়েছে বিজিএমইএ

নিউজনাউ ডেস্ক: প্রাণঘাতী করোনাভাইরাসের প্রাদূর্ভাবে জনস্বাস্থ্যের ঝুঁকি বিবেচনায় পোশাক কারখানাগুলো বন্ধ রাখার আহ্বান জানিয়েছে বাংলাদেশ তৈরি পোশাক প্রস্তুত ও রফতানিকারক সমিতি (বিজিএমইএ)।

সংগঠনের সভাপতি ড. রুবানা হক বৃহস্পতিবার সন্ধ্যায় গণমাধ্যমকে এক সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে এই তথ্য জানান।

রুবানা হক বলেন, বিজিএমইএর সদস্যদের জানানো হয়েছে যে, ‘মহান স্বাধীনতা এবং জাতীয় দিবস উপলক্ষে প্রধানমন্ত্রী আমাদের সবাইকে সুনির্দিষ্ট দিকনির্দেশনা দিয়েছেন। সবার সুরক্ষার এবং সুস্বাস্থ্যের জন্য কিছু সচেতনতামূলক পদক্ষেপ নিতে বলেছেন। প্রধানমন্ত্রীকে অনুসরণ করে সর্ববৃহৎ শিল্প হিসেব আমাদের দৃষ্টান্ত স্থাপন করা উচিত। এমতাবস্থায় মালিক সদস্যরা কারখানা বন্ধ দেওয়ার বিষয়টি বিবেচনা করবেন বলে আশা করি।

সরকারের সাধারণ ছুটির সময়ে কারখানা বন্ধ রাখার আহ্বান জানিয়ে রুবানা হক বলেন, ‘তবে কেউ চাইলে কারখানা খোলা রাখতে পারবেন। পিপিই ও মাস্ক তৈরি হচ্ছে এমন কারখানাগুলো খোলা থাকবে বলে জানা গেছে।’ খোলা রাখা কারখানাগুলোকে শ্রমিকের সর্বোচ্চ নিরাপত্তা নিশ্চিত করতে হবে বলেও জানান তিনি।

এদিকে বুধবার (২৫ মার্চ) বাংলাদেশ নিটওয়্যার ম্যানুফ্যাকচারার্স অ্যান্ড এক্সপোর্টার্স অ্যাসোসিয়েশন (বিকেএমইএ) সংগঠনের সদস্যের রপ্তানি আদেশের কাজ না থাকলে কারখানা না চালানোর পরামর্শ দিয়েছিল।

এম এইচ/নিউজনাউ/২০২০

Express Your Reaction
Like
Love
Haha
Wow
Sad
Angry
এছাড়া, আরও পড়ুনঃ
Loading...