পদ্মাসেতুতে বসলো ৩৬তম স্প্যান

নিউজনাউ ডেস্ক: বসানো হলো পদ্মা সেতুর ৩৬তম স্প্যান। মুন্সীগঞ্জের মাওয়া প্রান্তে ২ ও ৩ নং পিয়ারে সকাল ৯টা ৪০ মিনিটে স্প্যানটি বসানোর মধ্যে দিয়ে দৃশ্যমান হলো সেতুর ৫ হাজার ৪০০ মিটার অংশ।

পদ্মা সেতুর নির্বাহী প্রকৌশলী (মূল সেতু) দেওয়ান মো. আব্দুল কাদের গণমাধ্যমকে এই তথ্য নিশ্চিত করেছেন। তিনি জানান, সকাল ৯টা ৪০ মিনিটের দিকে স্প্যানটি বাসানোর কর্মযজ্ঞ শেষ হয়।

শিডিউল অনুযায়ী, ৩৬তম স্প্যান বসানোর জন্য দুইদিন সময় নির্ধারণ করা হয়। প্রথমদিন স্প্যানটিকে পিলারের কাছে নোঙর করে রাখা হয়।

চলতি মাসে মোট চারটি স্প্যান বসানোর পরিকল্পনা রয়েছে। গত মাসেও চারটি স্প্যান বসানো হয়েছিল, যা প্রকৌশলীদের বড় একটি সাফল্য এবং দেশবাসীর স্বপ্ন বাস্তবায়নের পথকে সুগম করেছে।

৩৬ স্প্যানসহ সেতুতে বাকি থাকা সাতটি স্প্যান মাওয়া প্রান্তে বসানো হবে। ইতিমধ্যেই জাজিরা প্রান্তে সবকটি স্প্যান বসানোর কাজ সম্পূর্ণ হয়েছে। আজ ৩৬তম স্প্যানটি বসে গেলে আগামী ১১ নভেম্বর ৯ ও ১০ নং পিয়ারে ৩৭ তম স্প্যান ‘২-সি’, ১৬ নভেম্বর ১ ও ২নং পিয়ারে ৩৮ তম স্প্যান ‘১-এ’, ২৩ নভেম্বর ১০ ও ১১ নং পিয়ারে ৩৯ তম স্প্যান ‘২-ডি’, ২ ডিসেম্বর ১১ ও ১২ নং পিয়ারে ৪০ তম স্প্যান ‘২-ই’ও ১০ ডিসেম্বর ১২ ও ১৩ নম্বর পিয়ারে ৪১তম স্প্যান ‘২-এফ’ বসানোর পরিকল্পনা রয়েছে।

এছাড়া সেতুর ২ হাজার ৯১৭টি রোডওয়ে স্ল্যাবের মধ্যে ১১২৪-এর বেশি রোড স্ল্যাব বসানো হয়েছে। আর ২ হাজার ৯৫৯টি রেলওয়ে স্ল্যাবের মধ্যে এখন পর্যন্ত বসানো হয়েছে ১৬২৪-এর বেশি হাজার ৬০টির বেশি।

নিউজনাউ/এসএইচ/২০২০

Express Your Reaction
Like
Love
Haha
Wow
Sad
Angry
এছাড়া, আরও পড়ুনঃ
Loading...