নাসিমের সফল অস্ত্রোপচার সম্পন্ন

নিজস্ব প্রতিবেদক:

করোনাভাইরাস পজিটিভ অবস্থায় ব্রেইন স্ট্রোকে আক্রান্ত সাবেক স্বাস্থ্যমন্ত্রী এবং ক্ষমতাসীন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য মোহাম্মদ নাসিমের সফল অস্ত্রোপচার হয়েছে।

আওয়ামী লীগের দপ্তর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া শুক্রবার (০৫ জুন) দুপুরে গণমাধ্যমকে এই তথ্য জানিয়েছেন।

তিনি বলেন, ‘মোহাম্মদ নাসিমের অস্ত্রোপচার সফল হয়েছে। তার রোগমুক্তির জন্য আমরা সবার দোয়া কামনা করছি। প্রধানমন্ত্রী শেখ হাসিনা নাসিম ভাইয়ের ছেলে তানভির শাকিল জয়ের সঙ্গে টেলিফোনে কথা বলে খোঁজ-খবর নিয়েছেন।’

জানা গেছে, শারীরক দুর্বলতা নিয়ে গত ১ জুন রাজধানীর বাংলাদেশ স্পেশালাইজড হাসপাতালে ভর্তি হন মোহাম্মদ নাসিম। ওই দিনই তার করেনাভাইরাস পজিটিভ আসে। হাসপাতালের নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) চিকিৎসাধীন অবস্থায় আজ শুক্রবার ভোর পাঁচটার দিকে তার ব্রেনস্ট্রোক করে। সম্মিলিত সামরিক হাসপাতালের (সিএমএইচ) অ্যাম্বুলেন্স তাকে নিয়ে আসিতে গিয়েছিল। কিন্তু শারীরিক অবস্থা খারাপ থাকায় নেওয়া যায়নি। পরে ওই হাসপাতালেই ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালের নিউরো সার্জারি বিভাগের প্রধান অধ্যাপক ডা. রাজিউল হকের নেতৃত্বে অপারেশন করা হয়।  

৭২ বছর বয়সী মোহাম্মদ নাসিম জাতীয় চার নেতার অন্যতম ক্যাপ্টেন এম মনসুর আলীর ছেলে। তিনি সিরাজগঞ্জ-১ আসন থেকে পাঁচবার সংসদ সদস্য নির্বাচিত হন। আওয়ামী লীগের দুই মেয়াদে স্বরাষ্ট্র ও স্বাস্থ্য মন্ত্রণালয়ের দায়িত্ব পালন করেছেন। তিনি আওয়ামী লীগের সর্বোচ্চ নীতিনির্ধারণী ফোরাম সভাপতিমণ্ডলীর সদস্য। এছাড়া আওয়ামী লীগ নেতৃত্বাধীন ১৪ দলের সমন্বয়কের দায়িত্বও পালন করেন।

নিউজনাউ/ এম এইচ/ ২০২০

Express Your Reaction
Like
Love
Haha
Wow
Sad
Angry
এছাড়া, আরও পড়ুনঃ
Loading...