দুবাই ভ্রমণে বাংলাদেশসহ পাঁচ দেশের ওপর কড়াকড়ি

নিউজনাউ ডেস্ক: সংযুক্ত আরব আমিরাতের দুবাই ভ্রমণে বাংলাদেশসহ ৫ দেশের ট্যুরিস্ট ভিসাধারীদের জন্য কড়াকড়ি আরোপ করেছে স্থানীয় কর্তৃপক্ষ। এজন্য সংশ্লিষ্ট বিমান সংস্থা ও ট্রাভেল এজেন্টদের নতুন নিয়ম চালুর নির্দেশ দেয়া হয়েছে। নতুন নিয়মে বলা হয়েছে এখন থেকে ‘রাউন্ড ট্রিম্প’ টিকেট নিয়ে দুবাইতে ঢুকতে হবে।

গালফ নিউজ জানিয়েছে, দুবাই আন্তর্জাতিক বিমানবন্দরে আটকে পড়া কয়েকশ যাত্রীকে মঙ্গলবার থেকে তাদের দেশে ফেরত পাঠানো হয়। এরপরেই নতুন নিয়ম কার্যকর করতে এয়ারলাইন্স এং ট্রাভেল এজেন্টকে জানিয়েছে দুবাই কর্তৃপক্ষ।

জানা গেছে, বাংলাদেশ, ভারত, পাকিস্তান, আফগানিস্তান, নেপাল থেকে টুরিস্ট ভিসায় আসা যাত্রীদের দুবাই ইন্টারন্যাশনাল এয়ারপোর্ট এবং আল মাখতুম ইন্টারন্যাশনাল এয়ারপোর্টে প্রবেশ করতে রাউন্ড ট্রিপ (আসা-যাওয়া) টিকেট লাগবে।
এয়ারলাইন কোম্পানিগুলোকে কর্তৃপক্ষ জানিয়েছে, এ পাঁচ দেশ হতে টুরিস্ট ভিসায় আসা যেসব যাত্রীর কাছে রিটার্ন টিকেট থাকবে না, তাদেরকে ফেরত পাঠানো হবে। তাদের ফেরত পাঠানোর ব্যয় বহন করতে হবে এয়ারলাইনসগুলোকেই।

ট্রাভেল এজেন্টরা জানিয়েছে, এসব দেশের টুরিস্ট ভিসার যাত্রীদের কাছে অন্তত দুই হাজার দেরহাম থাকতে হবে বলেও তাদের জানিয়েছে কর্তৃপক্ষ।

এদিকে দুবাইতে ভারত ও পাকিস্তানের দূতাবাস জানিয়েছে, রিটার্ন টিকেট সঙ্গে না থাকায় দুই দেশের কয়েকশ যাত্রীকে দুবাই থেকে ফেরত পাঠানো হয়েছে।
নিউজনাউ/এনএইচএস/২০২০

Express Your Reaction
Like
Love
Haha
Wow
Sad
Angry
এছাড়া, আরও পড়ুনঃ
Loading...