ঢাকা-৫ ও নওগাঁ-৬ আসনের ভোটগ্রহণ শেষ

নিজস্ব প্রতিবেদক: ঢাকা-৫ ও নওগাঁ-৬ আসনের উপনির্বাচনে ভোটগ্রহণ শেষ হয়েছে। শনিবার সকাল ৯টা থেকে ভোট গ্রহণ শুরু হয়, চলে বিকেল ৫টা পর্যন্ত। দুটি আসনেই ইলেক্ট্রনিক ভোটিং মেশিনে (ইভিএমে) ভোটগ্রহণ করা হয়।

ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের (ডিএসসিসি) ১৪টি ওয়ার্ড নিয়ে গঠিত ঢাকা-৫ আসনের উপ-নির্বাচনে অংশ নেন ছয় প্রার্থী। তারা হলেন আওয়ামী লীগ মনোনীত প্রার্থী মোঃ. কাজী মনিরুল ইসলাম, বিএনপির সালাহ্ উদ্দিন আহম্মেদ, জাতীয় পার্টির মীর আব্দুর সবুর, গণফ্রন্টের এইচ এম ইব্রাহিম ভূঁইয়া, বাংলাদেশ কংগ্রেসের মো. আনছার রহমান শিকদার ও ন্যাশনাল পিপলস পার্টির মোঃ. আরিফুর রহমান। এ আসনে ভোটার সংখ্যা ৪ লাখ ৭১ হাজার ১২৯ জন; যার মধ্যে পুরুষ ২ লাখ ৪১ হাজার ৪৬৪ জন ও নারী ২ লাখ ২৯ হাজার ৬৬৫ জন। আসনে ১৮৭ কেন্দ্রে ভোটগ্রহণ করা হবে।

অন্যদিকে রাণীনগর ও আত্রাই উপজেলা নিয়ে গঠিত নওগাঁ-৬ আসনে মোট ভোটার ৩ লাখ ৬ হাজার ৭২৫ জন। ১০৪টি কেন্দ্রে ইলেক্ট্রনিং ভোটিং মেশিনের (ইভিএম) মাধ্যমে ভোট নেওয়া হয়। নির্বাচনের তিন প্রার্থী হলেন, আওয়ামী লীগের প্রার্থী আনোয়ার হোসেন, বিএনপির শেখ রেজাউল ইসলাম ও ন্যাশনাল পিপলস পার্টির প্রার্থী ইন্তেখাব আলম। এর মধ্যে বিএনপির প্রার্থী রেজাউল ইসলাম অনিয়মের অভিযোগ এনে ভোটবর্জন করেছেন।

আওয়ামী লীগের সংসদ সদস্য হাবিবুর রহমান মোল্লা গত ৬ মে মারা যাওয়ায় ঢাকা-৫ আসন শূন্য হয়। আর সাংসদ সদস্য মো. ইসরাফিল আলমের মৃত্যুতে গত ২৭ জুলাই নওগাঁ-৬ আসন শূন্য হয়।

Express Your Reaction
Like
Love
Haha
Wow
Sad
Angry
এছাড়া, আরও পড়ুনঃ
Loading...