ডা. জাফরুল্লাহর শারীরিক অবস্থার অবনতি

নিজস্ব প্রতিবেদক:

করোনাভাইরাসে (কোভিড-১৯) আক্রান্ত গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা ডা. জাফরউল্লাহ চৌধুরীর শারীরিক অবস্থার কিছুটা অবনতি ঘটেছে। হাসপাতালে ভর্তি প্রবীণ এই চিকিৎসককে সার্বক্ষণিক অক্সিজেন দিতে হচ্ছে।

শুক্রবার (০৫ জুন) সন্ধ্যায় গণস্বাস্থ্য মেডিকেল কলেজের উপাধ্যক্ষ ডা.মহিবুল্লাহ খন্দকার গণমাধ্যমকে এই তথ্য জানিয়েছেন।

তিনি বলেন, ‘বৃহস্পতিবার পর্যন্ত ভালো ছিলেন ডা. জাফরুল্লাহ চৌধুরী। অক্সিজেন সাপোর্ট ছাড়াই স্বাভাবিক ছিলেন তিনি। তবে আজ কোনোভাবেই অক্সিজেন ছাড়তে পারছে না। আজ সার্বক্ষণিক অক্সিজেন সহায়তার ওপর আছেন। আমরা তাকে সাপোর্টিভ ট্রিটমেন্টের ওপর রেখেছি। এতে তার শরীর কীভাবে সাড়া দিচ্ছে, তা পর্যবেক্ষণ করে পরবর্তী চিকিৎসা সেবা দেওয়া হচ্ছে। এর বাইরে বিশেষ কোনো কিছু করছি না।’

গত ২৫ মে ডা. জাফরুল্লাহ চৌধুরীর শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়। গণস্বাস্থ্য কেন্দ্রের উদ্ভাবিত কিট দিয়ে পরীক্ষাতেই তার করোনাভাইরাস শনাক্ত হয়েছে। এরপরে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে (বিএসএমএমইউ) পিসিআর পরীক্ষাতেও তার করোনাভাইরাস শনাক্ত হয়। ২৬ মে তার কিডনির ডায়ালাইসিস করা হয় এবং ওইদিনই করোনা চিকিৎসার জন্য তাকে প্লাজমা থেরাপি দেওয়া হয়।

ডা. জাফরুল্লাহ চৌধুরীর করোনা শনাক্তের পর তার স্ত্রী শিরিন পারভিন হক এবং ছেলে বারিশ হাসান চৌধুরীর নমুনা পরীক্ষা করা হলে তারা দু’জনের দেহেও করোনার সংক্রমণ ধরা পড়ে।

নিউজনাউ/ এম এইচ/ ২০২০

Express Your Reaction
Like
Love
Haha
Wow
Sad
Angry
এছাড়া, আরও পড়ুনঃ
Loading...