ট্রান্সকম গ্রুপের চেয়ারম্যান লতিফুর রহমান আর নেই

নিজস্ব প্রতিবেদক:

বাংলাদেশের অন্যতম বড় ব্যবসায়ী গোষ্ঠী ট্রান্সকম গ্রুপের চেয়ারম্যান লতিফুর রহমান মারা গেছেন। (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। বুধবার (১ জুলাই) দুপুর দেড়টার দিকে পৈত্রিক নিবাস কুমিল্লার চৌদ্দগ্রামের চিওড়া ইউনিয়নের চিওড়া গ্রামে শেষ নিশ্বাস ত্যাগ করেন তিনি। তার বয়স হয়েছিল ৭৫ বছর।

জানা যায়, বেশ কিছুদিন ধরেই শারীরিক নানা জটিলতায় ভুগছিলেন ট্রান্সকম গ্রুপের চেয়ারম্যান। সম্প্রতি সিঙ্গাপুর থেকে চিকিৎসা শেষে দেশে ফেরার পর কুমিল্লায় গ্রামের বাড়িতে অবস্থান করেছিলেন তিনি।

মৃত্যুর সময় তিনি স্ত্রী, এক ছেলে ও দুই মেয়ে রেখে গেছেন। তার এক মেয়ে শাজনীন রহমান ১৯৯৮ সালে গুলশানের বাড়িতে হত্যাকাণ্ডের শিকার হয়েছিলেন।

লতিফুর রহমান প্রথম আলো ও ডেইলি স্টার পত্রিকার অন্যতম মালিক। এছাড়া আন্তর্জাতিক ফুড চেইন পিৎজা হাট ও কেএফসি, পেপসি এবং ফিলিপসের বাংলাদেশে ফ্রাঞ্চাইজির মালিক ছিলেন তিনি। তিনি প্যারিসভিত্তিক বৈশ্বিক বাণিজ্য সংগঠন আইসিসির নির্বাহী সদস্য, আইসিসি বাংলাদেশের ভাইস চেয়ারম্যান ও বিশ্বের বৃহত্তম এনজিও ব্র্যাকের পরিচালকও। তিনি কয়েক মেয়াদে এমসিসিআইয়ের সভাপতি ছিলেন। সামাজিক দায়বদ্ধতার স্বীকৃতিস্বরুপ লতিফুর রহমান ২০১২ সালে বিজনেস ফর পিস অ্যাওয়ার্ড পেয়েছিলেন।

নিউজনাউ/ এম এইচ/ ২০২০

Express Your Reaction
Like
Love
Haha
Wow
Sad
Angry
এছাড়া, আরও পড়ুনঃ
Loading...