‘টেলিকম ডিজিটাল বাংলাদেশ প্রতিষ্ঠায় বিরাট অবদান রাখছে’

নিজস্ব প্রতিবেদক: ডিজিটাল বাংলাদেশের মহাসড়ক হিসেবে টেলিকমখাত দেশের সার্বিক অর্থনীতিতে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখছে। এই খাত প্রত্যক্ষ ও পরোক্ষভাবে জাতীয় প্রবৃদ্ধি অর্জনে অবদান রাখছে। বাংলাদেশ পঞ্চম প্রজন্মের (৫জি) নেটওয়ার্কের জন্য প্রস্তুত রয়েছে এমন মন্তব্য করে টেলিকম খাতের প্রতি গুরুত্ব দিতে হবে।

শনিবার ঢাকায় সিটিও ফোরাম বাংলাদেশ এবং মোবাইল অপারেটরদের সংগঠন অ্যামটব এর যৌথ উদ্যোগে আয়োজিত ডিজিটাল বাংলাদেশ কর্মসূচি বেগবান করতে টেলিযোগাযোগের ভূমিকা শীর্ষক ওয়েবিনার সভায় প্রধান অতিথির বক্তৃতায় এসব কথা বলেন ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রী মোস্তাফা জব্বার।

এসময় মন্ত্রী আরও বলেন, টেলিকম খাত ডিজিটাল বাংলাদেশ প্রতিষ্ঠায় অবকাঠামো নির্মাণের পাশাপাশি ডিজিটাল অর্থনীতিসহ সকল ডিজিটাল রূপান্তরে প্রত্যক্ষ ও পরোক্ষভাবে বিরাট অবদান রাখছে। সামনের দিনে এই ডিজিটাল মহাসড়কই সকল সমৃদ্ধির কেন্দ্রবিন্দুতে পরিণত হবে।

আমরা ৫জির জন্য পুরোই প্রস্তুত। তবে জনগণের বিদ্যমান প্রয়োজনীয়তা মেটাতে ডিজিটাল সংযোগের বেইসলাইন হিসেবে ৪জি সম্প্রসারণের জন্য মোবাইল নেটওয়ার্ক অপারেটরদের প্রতি তিনি জোরদার ভূমিকা গ্রহণের আহ্বান জানান।

তিনি বলেন, আমাদের স্পেকট্রাম প্রস্তুত আছে। ২জি, থ্রিজিসহ ৪জি-৫জি যে ভার্সানই ব্যবহার করার প্রয়োজন আমরা তা দিতে প্রস্তুত।

নিউজনাউ/এমএএম/এনএইচএস/২০২০

Express Your Reaction
Like
Love
Haha
Wow
Sad
Angry
এছাড়া, আরও পড়ুনঃ
Loading...