জাতিসংঘের শুভেচ্ছাদূত হলেন ‘মি. ডিপেন্ডেবল’

নিজস্ব প্রতিবেদক: জাতিসংঘের শিশুদের উন্নতি ও নিরাপত্তা সংক্রান্ত কর্মকাণ্ড পরিচালনাকারী সংস্থা ইউনিসেফের শুভেচ্ছাদূত হলেন ‘মি. ডিপেন্ডেবল’মুশফিকুর রহিম। বাংলাদেশ দলের সাবেক এই অধিনায়ক এখন দেশব্যাপী শিশু অধিকার নিয়ে কাজ করবেন।

এক ভিডিও বার্তায় টাইগারদের সাবেক এই অধিনায়ক বলেন, বাংলাদেশের শিশু অধিকারে উন্নতি আনতে আমি মানুষকে উৎসাহিত করব। ইউনিসেফের সঙ্গে শিশুদের নিরাপদ, সুখী এবং সুস্থ শৈশবের জন্য কাজ করতে আমি খুব আগ্রহী। এটি আমার কাছে একটি গুরুত্বপূর্ণ বিষয় এবং আমি শিশু অধিকারের মুখপাত্র হতে পেরে আনন্দিত।

শুভেচ্ছাদূত মনোনীত হওয়ার পর ইউনিসেফ বাংলাদেশের অফিসিয়াল ফেইসবুক পেজে ভিডিও বার্তায় উচ্ছ্বাস প্রকাশ করেন মুশফিক।

তিনি বলেন, বাংলাদেশের সফলতায় বিভিন্নভাবে দায়িত্ব পালন করেছি আমি। বাংলাদেশ জাতীয় দলকে আমি নেতৃত্ব দিয়েছি এবং দেশের জন্য সফলতা নিয়ে আসার চেষ্টা করছি। বাংলাদেশের শিশুদের অধিকারে উন্নতি আনতে ইউনিসেফের সঙ্গে শিশুদের নিরাপদ, সুখী এবং সুস্থ শৈশবের জন্য কাজ করতে আমি খুব আগ্রহী। আমি শিশুদের অধিকার নিয়ে কাজ করতে মুখিয়ে আছি। এটি আমার কাছে একটি গুরুত্বপূর্ণ বিষয় এবং আমি শিশু অধিকারের মুখপাত্র হতে পেরে আনন্দিত।

এদিকে, ইউনিসেফ পরিবারের সঙ্গে মুশফিক যোগ দেওয়ায় আনন্দ প্রকাশ করেছেন সংস্থাটির বাংলাদেশ উপ-প্রতিনিধি ভিরা মেনডোনকা। তিনি বলেন, আজ আমরা গর্বিত মুশফিকুর রহিকে ইউনিসেফ পরিবারের নতুন শুভেচ্ছাদূত হিসেবে স্বাগত জানাতে পেরে। আমরা বিশ্বাস করি মুশফিক তার নেতৃত্ব গুণ সম্মান এবং প্রতিভা দিয়ে ইউনিসেফকে সাহায্য করবে যাতে পুরো বাংলাদেশের মানুষের মাঝে গুরুত্বপূর্ণ বার্তা পৌঁছে দিতে পারি আমরা। এবং আমরা বিশ্বাস করি সকল শিশুকে একটি উজ্জ্বল ভবিষ্যৎ নিশ্চিত করতে সাহায্য করবেন মুশফিক।

মুশফিক ছাড়াও এর আগে ইউনিসেফের শুভেচ্ছাদূত হিসেবে কাজ করেছেন সাকিব আল হাসান ও মেহেদি হাসান মিরাজ।

নিউজনাউ/এনএইচএস/২০২০

Express Your Reaction
Like
Love
Haha
Wow
Sad
Angry
এছাড়া, আরও পড়ুনঃ
Loading...