করোনায় আরও ৩০ জনের মৃত্যু, নতুন শনাক্ত ২৮২৮

নিজস্ব প্রতিবেদক:

মহামারি করোনাভাইরাসে দেশে মৃত্যুর সংখ্যা আটশ ছাড়ালো। আর আক্রান্ত ছাড়িয়েছে ৬০ হাজার। স্বাস্থ্য অধিদফতর জানিয়েছে, গত একদিনে আরও ৩০ জনের প্রাণ কেড়ে নিয়েছে এ ভাইরাস। ফলে  মোট মৃত্যুর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৮১১ জনে। এছাড়া ২৪ ঘণ্টায় দুই হাজার ৮২৮ জন আক্রান্ত হিসেবে শনাক্ত হওয়ায় মোট আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৬০ হাজার ৩৯১ জন। 

শুক্রবার (৫ জুন) দুপুরে স্বাস্থ্য অধিদফতরের করোনাভাইরাস সংক্রান্ত নিয়মিত অনলাইন হেলথ বুলেটিনে এসব তথ্য জানান স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (মহাপরিচালকের দায়িত্বপ্রাপ্ত) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা।

দেশের ৫০ টি ল্যাবের নমুনা পরীক্ষার ফলাফল জানিয়ে তিনি বলেন, করোনাভাইরাস শনাক্তে গত ২৪ ঘণ্টায় আরও ১৪ হাজার ৬৪৫টি নমুনা সংগ্রহ করা হয়। পরীক্ষা করা হয় ১৪ হাজার ৮৮টি নমুনা। এ নিয়ে দেশে মোট নমুনা পরীক্ষা করা হলো তিন লাখ ৭২ হাজার ৩৬৫টি। নতুন নমুনা পরীক্ষায় করোনায় আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছেন আরও দুই হাজার ৮২৮ জন। ফলে দেশে মোট আক্রান্ত হয়েছেন ৬০ হাজার ৩৯১ জন।

এছাড়া, আক্রান্তদের মধ্যে মৃত্যু হয়েছে আরও ৩০ জনের। ফলে মৃতের সংখ্যা দাঁড়ালো ৮১১ জনে। নতুন মৃতদের মধ্যে পুরুষ ২৩ জন এবং নারী ৭ জন।

অধ্যাপক নাসিমা আরও জানান, গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন আরও ৬৪৩ জন। এ নিয়ে সুস্থ হয়ে ওঠা রোগীর সংখ্যা দাঁড়ালো ১২ হাজার ৮০৪ জনে।

বরাবরের মতোই করোনাভাইরাস থেকে সুরক্ষিত থাকতে সবাইকে সাবান দিয়ে হাত ধোয়া, মুখে মাস্ক পরাসহ স্বাস্থ্যবিধি মেনে চলার অনুরোধ জানান ডা. নাসিমা।

নিউজনাউ/ এম এইচ/ ২০২০

Express Your Reaction
Like
Love
Haha
Wow
Sad
Angry
এছাড়া, আরও পড়ুনঃ
Loading...