ওমরাহ পালনের অনুমতি এখনো পাওয়া যায়নি : ধর্ম মন্ত্রণালয়

নিজস্ব প্রতিবেদক: সৌদি সরকারের পক্ষ থেকে পবিত্র ওমরাহ পালনের অনুমতির বিষয়ে এখনো পর্যন্ত কোনো চিঠি ধর্মবিষয়ক মন্ত্রণালয় পায়নি।

আজ মঙ্গলবার মন্ত্রণালয়ের এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

বিষয়টি উল্লেখ করে সামাজিক যোগাযোগমাধ্যমসহ বিভিন্ন প্রচার মাধ্যমে ওমরাহ পালনের সুযোগ করে দেওয়ার প্রচারণার বিষয়ে সতর্কতা অবলম্বনের পরামর্শ দিয়েছে মন্ত্রণালয়।

ধর্ম মন্ত্রণালয়ের জ্যেষ্ঠ তথ্য কর্মকর্তা মো. আনোয়ার হোসাইন স্বাক্ষরিত এ সংবাদ বিজ্ঞপ্তিতে এই তথ্য জানিয়ে আরো বলা হয়েছে, কোভিড-১৯-এর কারণে রাজকীয় সৌদি সরকার থেকে পবিত্র ওমরাহ পালনের কোনো আনুষ্ঠানিক পত্র এখন পর্যন্ত পাওয়া যায়নি।

‘তা সত্ত্বেও কতিপয় ব্যক্তি ও কিছু এজেন্সি ফেসবুক বা সামাজিক যোগাযোগমাধ্যমে নির্দিষ্ট দিন উল্লেখ করে পবিত্র ওমরাহ পালনের বিজ্ঞাপন দিচ্ছে। এতে ধর্মপ্রাণ সাধারণ মুসলিম জনসাধারণের প্রতারিত হওয়ার সম্ভাবনা রয়েছে। এরইমধ্যে এ ধরনের কর্মকাণ্ডের কারণে বিধিমতে আইনানুগ ব্যবস্থা নেওয়া হচ্ছে।’

সংবাদ বিজ্ঞপ্তিতে আরো বলা হয়েছে, রাজকীয় সৌদি সরকার থেকে পবিত্র ওমরাহ পালনের অনুমতি পাওয়া সাপেক্ষে ধর্মবিষয়ক মন্ত্রণালয় থেকে এ সংক্রান্ত বিজ্ঞপ্তি জারি করা হবে।

তার আগে এজেন্সি বা ব্যক্তিকে এ ধরনের প্রচারণা থেকে বিরত থাকার অনুরোধ জানিয়েছে ধর্ম মন্ত্রণালয়। পাশাপাশি ওমরাহ গমনেচ্ছুদের ধর্মবিষয়ক মন্ত্রণালয়ের ঘোষণার আগে কারো সঙ্গে এ সংক্রান্ত লেনদেন না করার জন্যও অনুরোধ করা হয়।

নিউজনাউ/এনএইচএস/২০২০

Express Your Reaction
Like
Love
Haha
Wow
Sad
Angry
এছাড়া, আরও পড়ুনঃ
Loading...