একদিনে ৪২ মৃত্যু, শনাক্ত ২৭৪৪

নিজস্ব প্রতিবেদক:

দেশে করোনাভাইরাসে একদিনে মৃত্যু হয়েছে  আরও ৪২ জনের। ফলে ভাইরাসটিতে মোট মৃত্যু হলো দুই হাজার ৭৫১ জনের। একই সময় নতুন করে দুই হাজার ৭৪৪ জন করোনা আক্রান্ত রোগী শনাক্ত হয়েছেন। এ নিয়ে দেশ করোনা আক্রান্তের সংখ্যা দাঁড়ালো দুই লাখ ১৩ হাজার ২৫৪ জনে।

করোনাভাইরাস বিষয়ে বুধবার (২২ জুলাই) দুপুরে স্বাস্থ্য অধিদফতরের নিয়মিত হেলথ বুলেটিনে এ তথ্য তুলে ধরা হয়।অনলাইনে বুলেটিন উপস্থাপন করেন অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক অধ্যাপক ডা. নাসিমা সুলতানা।

তিনি জানান, দেশে গত ২৪ ঘণ্টায় নমুনা সংগ্রহ করা হয় ১১ হাজার ৯৭৬ টি। আগের কিছু মিলিয়ে পরীক্ষা করা হয়েছে ১২ হাজার ৫০ টি। মোট পরীক্ষা করা হয়েছে ১০ লাখ ৬৬ হাজার ৬০৯ টি। নতুন নমুনা পরীক্ষায় আক্রান্ত নতুন রোগী শনাক্ত হয়েছেন আরও দুই হাজার ৭৪৪ জন। ফলে মোট শনাক্ত রোগীর সংখ্যা দাঁড়াল দুই লাখ ১৩ হাজার ২৫৪ জনে। নমুনা পরীক্ষার তুলনায় শনাক্তের হার ২২ দশমিক ৭৭ শতাংশ।

গত ২৪ ঘণ্টায় ভাইরাসটিতে আরও ৪২ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে মোট মৃতের সংখ্যা দাঁড়ালো দুই হাজার ৭৫১ জন। নমুনা শনাক্তের তুলনায় মৃত্যুহার ১ দশমিক ২৯ শতাংশ। নতুন মৃতদের মধ্যে ৩০ জন পুরুষ , ১২ জন নারী।  এর মধ্যে ঢাকা বিভাগের ২১ জন, চট্টগ্রাম বিভাগের ৮ জন করে, রাজশাহী, সিলেট ও খুলনা বিভাগের তিনজন করে এবং বরিশাল ও রংপুর বিভাগের দুজন করে রয়েছেন। হাসপাতালে মারা যান ৩৭ জন এবং বাসায় ৫ জন।

ডা. নাসিমা আরও জানান, একদিনে সুস্থ হয়েছেন ১ হাজার ৮০৫ জন। এ পর্যন্ত সুস্থ হয়েছেন ১ লাখ ১৭ হাজার ২০২ জন।

নিউজনাউ/ এম এইচ/ ২০২০

Express Your Reaction
Like
Love
Haha
Wow
Sad
Angry
এছাড়া, আরও পড়ুনঃ
Loading...