আবার শাহবাগে মেডিকেল শিক্ষার্থীদের বিক্ষোভ

নিউজনাউ ডেস্ক: সেশনজট নিরসনসহ ৪ দফা দাবিতে ঢাকার শাহবাগ মোড়ে অবস্থান নিয়ে বিক্ষোভ করছেন মেডিকেল কলেজের শিক্ষার্থীরা। আজ রবিবার বেলা সাড়ে ১১টা থেকে শাহবাগ মোড়ে তাদের অবরোধের কারণে যানবাহন চলাচল বন্ধ হয়ে গেছে। প্রায় এক সপ্তাহ ধরে চার দফা দাবি নিয়ে বিভিন্ন কর্মসূচি পালন করে আসছেন মেডিকেল শিক্ষার্থীরা।

তাদের দাবিগুলো হলো- করোনাভাইরাস মহামারির মধ্যে প্রফেশনাল পরীক্ষা না নেওয়া, সেশনজট নিরসন করে যথাসময়ে কোর্স সম্পন্ন করার ব্যবস্থা, বেসরকারি মেডিকেল কলেজে ৬০ মাসের বেশি বেতন না নেওয়া ও মহামারির সময় পরীক্ষা দিতে গিয়ে আক্রান্ত হলে দায়ভার কর্তৃপক্ষকে নেওয়া।

এর আগে গত ৩ নভেম্বর একই দাবি নিয়ে মহাখালীর আমতলীতে প্রায় আড়াই ঘণ্টা সড়ক অবরোধ করেন মেডিকেল শিক্ষার্থীরা। এতে ওই এলাকায় ব্যাপক যানজটের সৃষ্টি হয়। পরে দাবি মেনে নেওয়ার মৌখিক আশ্বাস পেয়ে ৮ নভেম্বর পর্যন্ত আল্টিমেটাম দিয়ে মঙ্গলবার বেলা ২টার দিকে অবরোধ তুলে নেয় শিক্ষার্থীরা।

এর দুদিন আগে ১ নভেম্বর বেলা ১১টা থেকে ২টা পর্যন্ত শাহবাগ মোড়ে অবস্থান নিয়ে বিক্ষোভ করেন সরকারি-বেসরকারি মেডিকেল কলেজের কয়েকশ শিক্ষার্থী। এদিন সকালে তারা কেন্দ্রীয় শহীদ মিনারে মানববন্ধন কর্মসূচিও পালন করেন।

নিউজনাউ/এসএইচ/২০২০

Express Your Reaction
Like
Love
Haha
Wow
Sad
Angry
এছাড়া, আরও পড়ুনঃ
Loading...