আবরার হত‌্যার বিচার শুরু ১৫ সেপ্টেম্বর

নিজস্ব প্রতিবেদক: বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের ছাত্র আবরার ফাহাদ হত্যা মামলার অভিযোগ গঠন শুনানি শেষ হয়েছে। বুধবার (০২ সেপ্টেম্বর) এক নম্বর দ্রুত বিচার ট্রাইব‌্যুনা‌লের বিচারক আবু জাফর মো. কামরুজ্জামান এ বিষয়ে আদেশের জন্য আগামী ১৫ সেপ্টেম্বর দিন ধার্য করেন।

গত ২ সেপ্টেম্বর এই মামলার অভিযোগ গঠনের শুনানি শুরু হয়। সেদিন এ মামলায় গ্রেফতার ২২ আসামির মধ্যে ১৩ জনের পক্ষে অব্যাহতির আবেদনের ওপর শুনানি হয়। বুধবার বাকি ৯ আসামির আইনজীবী অব্যাহতির আবেদনের ওপর শুনানি করেন।

এরপর রাষ্ট্রপক্ষের আইনজীবীরা অব্যাহতির আবেদনের বিরোধিতা করে প্রত্যেক আসামির বিরুদ্ধে হত্যার দায়ে অভিযোগ গঠনের আর্জি জানান। উভয় পক্ষের শুনানি শেষে বিচার শুরুর বিষয়ে আদেশের জন্য ১৫ সেপ্টেম্বর দিন ধার্য করা হয়।

এর আগে গত ৯ আগস্ট ঢাকার এক নম্বর দ্রুত বিচার ট্রাইব‌্যুনা‌লের বিচারক আবু জাফর মো. কামরুজ্জামান অভিযোগ গঠ‌নের জন‌্য ২ সেপ্টেম্বর দিন ধার্য করেছিলেন।

গত ২২ মার্চ এই আদালতে মামলাটি বিচারের জন্য বদল হয়ে আসে। ওই দিনই আদালত অভিযোগ গঠ‌নের জন‌্য ৬ এপ্রিল দিন ধার্য ক‌রেন। তবে করোনা পরিস্থিতিতে আদালত বন্ধ হয়ে গেলে সেই শুনানি আর হয়নি।

গত ৬ অক্টোবর রাতে বুয়েটের শেরে বাংলা হলে ছাত্রলীগের কিছু উচ্ছৃঙ্খল কর্মীর হাতে নির্দয় পিটুনির শিকার হয়ে মারা যান বুয়েটের মেধাবী ছাত্র আবরার ফাহাদ।

এ ঘটনায় পরদিন নিহতের বাবা বরকত উল্লাহ বাদী হয়ে ১৯ জনকে আসামি করে চকবাজার থানায় একটি মামলা করেন।

নিউজনাউ/টিএন/২০২০

Express Your Reaction
Like
Love
Haha
Wow
Sad
Angry
এছাড়া, আরও পড়ুনঃ
Loading...