দুর্নীতিকে প্রশ্রয় দেয়া যাবে না: রাষ্ট্রপতি

0 7

নিজস্ব প্রতিবেদকঃ রাষ্ট্রপতি মোহাম্মদ আবদুল হামিদ বলেছেন, কোন ধরনের অনিয়ম দুর্নীতিকে প্রশ্রয় দেয়া যাবে না। সততা, নিষ্ঠা ও দক্ষতার পরিচয় দিয়ে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ও শিক্ষকদের দায়িত্ব পালন করতে নির্দেশ দেন তিনি।

শনিবার (১১ জানুয়ারি) দুপুরে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের ১ম সমাবর্তন অনুষ্ঠানে এসব কথা বলেন রাষ্ট্রপতি।

এসময় রাষ্ট্রপতি নকলের বিরুদ্ধে সর্বোস্তরের প্রতিরোধ গড়ে তোলার পাশাপাশি সড়কে শৃঙ্খলা ফিরিয়ে আনতে ট্রাফিক আইন মেনে চলার আহ্বান জানান।

কোন ধরনের অনিয়ম ও দুর্নীতি যেন শিক্ষাঙ্গন স্পর্শ না করে, সে বিষয়ে সতর্ক দৃষ্টি রাখতে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের প্রতি নির্দেশ দেন রাষ্ট্রপতি মোহাম্মদ আবদুল হামিদ।

স্বাধীনতার চেতনায় উদ্বুদ্ধ হয়ে কর্মক্ষেত্রে সততা ও নিষ্ঠার সাথে দায়িত্ব পালনে নবীন গ্রাজুয়েটদের প্রতি আহ্বান জানান রাষ্ট্রপতি।

এর আগে জগন্নাত বিশ্ববিদ্যালয়ের প্রথম সমাবর্তন অনুষ্ঠানে চ্যান্সেলর শোভাযাত্রায় যোগ দিয়ে সমাবর্তনের ঘোষণা দেন বিশ্ববিদ্যালয়ের আচার্য ও রাষ্ট্রপতি মোহাম্মদ আবদুল হামিদ।

বিশ্ববিদ্যালয় রূপান্তরের দীর্ঘ ১৪ বছর পর বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় খেলার মাঠে প্রথমবারের মত এই সমাবর্তন হলো। ১৮ হাজার ৩শ শিক্ষার্থী সমার্বনে অংশ নেন। স্নাতক, স্নাতকোত্তর পিএইচডি ও এম.ফিল ডিগ্রী অর্জনকারীদের সনদপত্র তুলে দেন রাষ্ট্রপতি মোহাম্মদ আব্দুল হামিদ।

সমাবর্তন বক্তা হিসেবে গ্র্যাজুয়েটদের উদ্দেশ্যে বক্তব্য দেন রাজশাহী বিশ্ববিদ্যালয়ের পদার্থ বিজ্ঞান বিভাগের প্রফেসর ইমেরিটাস ড. অরুণ কুমার বসাক।

Express Your Reaction
Like
Love
Haha
Wow
Sad
Angry
এছাড়া, আরও পড়ুনঃ
Loading...