১৫ লাখ টাকার এ গ্রেডে ৫ ক্রিকেটার

ক্রীড়া প্রতিবেদক: বঙ্গবন্ধু টি-টোয়েন্টি কাপ শুরু হতে আর বেশি দিন বাকি নেই। টুর্নামেন্টে অংশগ্রহণকারী পাঁচ দলের নাম ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। এগুলো হলো- বেক্সিমকো ঢাকা, জেমকন খুলনা, মিনিস্টার গ্রুপ রাজশাহী, গাজী গ্রুপ চট্টগ্রাম এবং ফরচুন বরিশাল।

১২ নভেম্বর অনুষ্ঠিত হবে প্লেয়ার্স ড্রাফট। যেখানে থাকছে ১৬০ জনের নাম। মোট চারটি ক্যাটাগরি থেকে পছন্দের ক্রিকেটার বেছে নিতে পারবে দলগুলো। এবার জানা গেল, কোন গ্রেডে আছেন কতজন ক্রিকেটার।

এ গ্রেডে থাকছেন মোট পাঁচ জন ক্রিকেটার। এরা হলেন- সাকিব আল হাসান, মুশফিকুর রহিম, তামিম ইকবাল, মাহমুদউল্লাহ রিয়াদ এবং মুস্তাফিজুর রহমান। এদের পারিশ্রমিক সর্বোচ্চ ১৫ লাখ টাকা।

‘বি’ গ্রেডে আছেন ২০ জন জন ক্রিকেটার। এদের পারিশ্রমিক ১০ লাখ টাকা। ‘সি’ গ্রেডে থাকা ২৫ জন পাবেন ৬ লাখ টাকা করে। এ ছাড়া ৪ লাখ টাকা পারিশ্রমিকে ‘ডি’ গ্রেডে থাকছেন তরুণ খেলোয়াড়রা।

এই টুর্নামেন্টটিতে খেলা অনিশ্চিত হয়ে গেল মাহমুদউল্লাহ রিয়াদের। টানা দুইবারের করোনা টেস্টে পজিটিভ হন তিনি। এ জন্য পাকিস্তান সুপার লিগে (পিএসএল) অংশ নিতে আজ (রোববার) সকালে ঢাকা ছাড়তে পারেননি তিনি। মুলতান সুলতানের হয়ে খেলার কথা ছিল তার।

আসন্ন টি-টোয়েন্টি কাপ নিয়ে গণমাধ্যমকে বিসিবির ক্রিকেট অপারেশন্স কমিটির চেয়ারম্যান আকরাম খান গণমাধ্যমকে বলেন, ‘২১ কিংবা ২২ তারিখে টুর্নামেন্ট শুরু করার ইচ্ছা আছে আমাদের। দিনক্ষণ নির্দিষ্ট হলে সবাইকে জানিয়ে দেওয়া হবে। তার আগে ড্রাফট হবে ১২ তারিখ। চারটি ক্যাটাগরিতে এখানে ১৬০ জন ক্রিকেটার থাকছেন। এ ক্যাটাগরির পারিশ্রমিক ১৫ লাখ টাকা। নিচের দিকের জন্য সেটা ৪ কিংবা ৫ লাখ হবে।’

নিউজনাউ/টিএন/২০২০

Express Your Reaction
Like
Love
Haha
Wow
Sad
Angry
Loading...