হোল্ডার ও গ্যাব্রিয়েলে নাস্তানাবুদ ইংল্যান্ড

নিউজনাউ ডেস্ক: ভারতের কিংবদন্তি ব্যাটসম্যান শচিন টেন্ডুলকার ইংল্যান্ড ওয়েস্ট ইন্ডিজ টেস্টের আগের দিন ব্রায়ান লারার সঙ্গে কথোপকথনের এক পর্যায়ে বলে ফেলেন, বিশ্বের সবচেয়ে আন্ডাররেটেড অলরাউন্ডার জেসন হোল্ডার। ব্যাটে-বলে নীরবে তিনি পারফর্ম করে যান, কিন্তু প্রচারের আলোয় আসেন কম।

সেরকমই জেসন হোল্ডার সিরিজ শুরুর আগে খানিকটা অভিমান করেই নিজের প্রাপ্য সম্মান না পাওয়ার কথা বলেছিলেন। মূলত ইংলিশ অলরাউন্ডার বেন স্টোকসকে নিয়ে অতিরিক্ত মাতামাতির দিকেই ইঙ্গিত ছিল তার। মাঠের খেলায় অবশ্য ঠিকই নিজের সামর্থ্যের প্রমাণ দিলেন ক্যারিবীয় অধিনায়ক। এই ডানহাতি পেসারের বোলিং তোপেই মাত্র ২০৪ রানে গুটিয়ে গেল ইংল্যান্ড।

শুরুটা করেছিলেন শ্যানন গ্যাব্রিয়েল। প্রথমে ওয়েস্ট ইন্ডিজের ইংল্যান্ড সফরের দলে উপেক্ষিত থাকা গ্যাব্রিয়েল বুধবার (৮ জুলাই) বৃষ্টিবিঘ্নিত ম্যাচের প্রথম দিনে এক উইকেট নিয়েছিলেন। বৃহস্পতিবার দ্বিতীয় দিনের শুরুতেই জোড়া আঘাত হানেন। বাকি কাজটা সেরেছেন হোল্ডার। এই দুজনের গতির ঝড়েই নাজেহাল ইংলিশরা।

ক্যারিবীয় পেসের দাপটে ক্রিজে টিকতে গিয়ে রীতিমত খাবি খেয়েছেন ইংলিশ ব্যাটসম্যানরা। ফিফটির দেখা পাননি কোনো ব্যাটসম্যানই। সর্বোচ্চ ৪৩ রান এসেছে ইংলিশদের ভারপ্রাপ্ত অধিনায়ক স্টোকসের ব্যাট থেকে। অভিজ্ঞ ব্যাটসম্যান জস বাটলার করেছেন ৩৫ রান। আর ক্যারিবীয় পেস সামলাতে গিয়ে বেশ কয়েকবার আহত হওয়া ডম বেস ৩১ রান নিয়ে অপরাজিত থাকেন।

গ্যাব্রিয়েল পান ৬২ রানে ৪ উইকেট। তাতে ক্যারিয়ারসেরা বোলিং নিশ্চিত হয়ে যায় হোল্ডারের। ক্যারিবীয় দলপতির এর আগে সেরা ছিল বাংলাদেশের বিপক্ষে। ২০১৮ সালে কিংস্টোনে ৫৯ রানে ৬ উইকেট নিয়েছিলেন। এবার ৪২ রানে নিলেন ৬ উইকেট। ক্যারিয়ারে তার ৬ উইকেট শিকার এই দুইবারই।

পরে ব্যাটিং করতে নেমে ওয়েস্ট ইন্ডিজ ১ উইকেটে ৫৭ রান তুলতেই বৃষ্টির হানা। সেখানেই দ্বিতীয় দিনের খেলা শেষ করে দিয়েছেন আম্পায়াররা। দিন শেষে ২০ রানে অপরাজিত ছিলেন ক্রেইগ ব্রাফেট। সফরকারীদের পতন হওয়া একমাত্র উইকেটটি নিজের ঝুঁলিতে ভড়েছেন জেমস অ্যান্ডারসন।

নিউজনাউ/টিএন/২০২০

Express Your Reaction
Like
Love
Haha
Wow
Sad
Angry
এছাড়া, আরও পড়ুনঃ
Loading...