হাজার জয়ের মাইলফলক স্পর্শ করলেন রাফায়েল নাদাল

নিউজনাউ ডেস্ক: সারাবিশ্বের মাত্র চতুর্থ টেনিস খেলোয়াড় হিসেবে ১ হাজারতম জয় পেলেন ক্লে কোর্টের রাজা রাফায়েল নাদাল। প্যারিস মাস্টার্সে ফেলেসিয়ানো লোপেজকে হারিয়ে কৃতি গড়েন এই স্প্যানিশ তারকা। সব ধরনের কোর্টেী নিজেকে মেলে ধরার জন্য রাফায়েল নাদালকে বিশ্ব টেনিসের অন্যতম সেরা খেলোয়াড় মনে করা হয়। বর্তমানে তিনি টেনিসের পুরুষ এককে ২ নাম্বার র‍্যাংকিংয়ে অবস্থা করছেন। তার ঠিক আগেই রয়েছেন ১৭ গ্রান্ডস্লাম জয়ী সার্বিয়ান নোভাক জোকোভিচ। ২০ গ্রান্ডস্লাম নিয়ে ৪ নাম্বারে অবস্থান করছেন রজার ফেদেরার।

এদিন প্যারিসে রেকর্ড গড়ার ম্যাচে প্রথম সেটে ফেলেসিয়ানো লোপেজের কাছে ৬-৪ গেমে হেরে যান নাদাল। তবে পরের দুই সেটে দুর্দান্তভাবে ঘুরে দারিয়ে ৭-৬ ও ৬-৪ গেমের জয়ে ম্যাচটা নিজেরে করে নেন এই স্প্যানিয়ার্ড।

এই জয়ের মাধ্যমে গত মাসেই ক্যারিয়ারের ২০টি গ্রান্ডস্ল্যাম জিতে স্পর্শ করেন রজার ফেদেরারকে। আর এদিনের জয়ে এই টেনিস তারকা যোগ দিলেন এক হাজার ম্যাচ জয়ীদের ক্লাবে। টেনিসের ইতিহাসে এখন পর্যন্ত সবচেয়ে বেশি ১২৭৪টি ম্যাচ জিতেছেন যুক্তরাষ্ট্রের জিমি কনর্স, এরপর রজার ফেদেরার জিতেছেন ১২৪২টি আর ইভান লেন্ডল জিতেছেন ১ হাজার ৬৮টি ম্যাচ।

নিউজনাউ/এএস/২০২০

Express Your Reaction
Like
Love
Haha
Wow
Sad
Angry
এছাড়া, আরও পড়ুনঃ
Loading...