লিডসের মাঠে ম্যান সিটির হোঁচট

নিউজনাউ ডেস্ক: লিডসের মাঠে খেলতে গিয়ে শনিবার হোঁচট খেয়েছে ম্যানচেস্টার সিটি। দীর্ঘ ১৬ বছর পর ইংলিশ প্রিমিয়ার লিগে ফেরা লিডস ইউনাইটেডের সাথে ১-১ গোলে ড্র করেছে পেপ গার্দিওলার শিষ্যরা।

প্রতিপক্ষের মাঠে ম্যাচের ১৭ মিনিটে সিটির ইংলিশ ফরোয়ার্ড রহিম স্টার্লিংয়ের দারুণ এক গোলে এগিয়ে যায় সিটেজেনরা। নিজেদের মাঠে পিছিয়ে পড়ে দুর্দান্তভাবে খেলায় ফেরে লিডস ইউনাইটেড। সেই সুবাধে প্রথমার্ধের ২৫ মিনিটে ভালো একটি সুযোগও পেয়েছিল লিডস। তবে স্টুয়ার্ট ডালাসের প্রচেষ্টা দারুণভাবে ঠেকিয়ে দিয়ে সিটির জাল অক্ষত রাখেন গোলরক্ষক এডারসন মোরায়েস।

প্রথমার্ধের শেষ ১০ মিনিটে বল দখলে এগিয়ে থেকে দ্বিতীয়ার্ধে আরও আক্রমণাত্মক ফুটবল খেলতে শুরু করে লিডস। তবে বিরতির ঠিক আগে সমতাও টানতে পারতো স্বাগতিকরা। সিটির গোলরক্ষককে ডি-বক্সে একা পেয়ে গোল করতে ব্যর্থ হন বাঁজামাঁ মঁদির।

ম্যাচের ৫৯ মিনিটে এডারসনের ভুলে সিটির জালে বল জড়ান গত মাসে ভালেন্সিয়া থেকে আসা রদ্রিগো। এরপর গোল খেয়ে ছন্দ হারিয়ে ফেলা সিটিকে বারবার রক্ষা করেন ব্রাজিলিয়ান গোলরক্ষক এডারসন। ৮৬তম মিনিটে আবারও সুযোগ পায় লিডস প্যাট্রিক ব্যামফোর্ডের শট এডারসন ফিরিয়ে দিলে নির্ধারিত সময়ে আর গোল না হয়ায় কোনমতে এক পয়েন্ট নিয়ে মাঠ ছাড়ে সিটিজেনরা।

লিগে ৪ ম্যাচে ২ জয় ও ১ ড্র’তে ৭ পয়েন্ট নিয়ে টেবিলের পাঁচ নম্বরে উঠে এসেছে লিডস ইউনাইটেড। ম্যান সিটি খেলেছে তিন ম্যাচ। একটি করে জয়, পরাজয় ও ড্র’তে ৪ পয়েন্ট নিয়ে তাদের অবস্থান দশম। চার ম্যাচের সবকটিতে জেতা এভারটন রয়েছে সবার ওপরে।

নিউজনাউ/এমএএম/২০২০

Express Your Reaction
Like
Love
Haha
Wow
Sad
Angry
এছাড়া, আরও পড়ুনঃ
Loading...