মেসির রেকর্ড আর বিধ্বংসী জয়ে শেষ করলো বার্সা

নিউজনাউ ডেস্ক: করোনা সংকটের পর খেলা  দশ ম্যাচে ৩ ড্র ও ১ পরাজয়ে হাতছাড়া হয়েছে শিরোপা। কারণ শিরোপা আগেই ঘরে তুলে নিয়েছে রিয়াল মাদ্রিদ। তাই রবিবার (১৯ জুলাই) লা লিগায় আলাভেসের বিপক্ষে ম্যাচটি ছিল বার্সেলোনার জন্য শুধুই নিয়মরক্ষার ম্যাচ। আর এ ম্যাচটিতেই কি না নিজেদের অন্যতম সেরা পারফরম্যান্স উপহার দিলো বার্সেলোনা। মেসি-সুয়ারেজ-আনসু ফাতিদের অনলে পুড়েছে দুর্বল আলাভেস।

প্রতিপক্ষের মাঠে খেলতে গিয়ে ৫-০ গোলে জয় নিয়ে ফিরল লিওনেল মেসির দল। ম্যাচের ২৪ মিনিটে অধিনায়ক মেসির আলতো করে বাড়িয়ে দেয়া বলে পা ছুঁইয়ে গোলের খাতা খোলেন তরুণ প্রতিভা আনসু ফাতি।

এরপর ৩৪ মিনিটে ব্যবধান দিগুন করে লিও মেসি। ৪৪তম মিনিটে সুয়ারেজ ব্যবধান ৩-০ করেন। ম্যাচের প্রথমার্ধ শেষে ৩-০ গোলে এগিয়ে ছিল বার্সেলোনা।

দ্বিতীয়ার্ধেও আক্রমণের কমতি রাখেনি কিকে সেতিয়েনের শিষ্যরা। একের পর এক আক্রমণ চলতে থাকে আলাভেসের রক্ষণে। ৫৭ মিনিটে  ফ্রেঞ্চ ডিফেন্ডার নেলসন সেমেডুর নৈপুন্যে আসে দলের চতুর্থ সাফল্য।

৭৫তম মিনিটে জর্ডি আলবার সহায়তায় ম্যাচের শেষ গোলটি করে নিজেকে আরেক রেকর্ডের মালিক করেন মেসি। লিগের সর্বোচ্চ গোলদাতা হিসেবে নিজের পাশে লিখান ২৫ টি গোল। এতে করে নিশ্চিত হয়ে যায় টানা চতুর্থ মৌসুমে তার পিচিচি ট্রফি। সবমিলিয়ে রেকর্ড সপ্তমবারের মতো এটি জিতলেন তিনি।

পরে আর কোনো গোল না হওয়ায় ৫-০ গোলে জয় নিয়ে মাঠ ছাড়ে বার্সেলোনা। এই জয়ের ফলে ৩৮ ম্যাচ খেলে ৮২ পয়েন্ট নিয়ে দ্বিতীয় অবস্থানে থেকে লা লিগার এবারের মৌসুম শেষ করলো বার্সা। ২০১৯-২০২০ মৌসুমে লা লিগায় ৩৮ ম্যাচ খেলে মেসিরা ২৫টিতে জিতেছে, সাতটিতে ড্র করেছে ও ৬টিতে হেরেছে।

নিউজনাউ/টিএন/২০২০

Express Your Reaction
Like
Love
Haha
Wow
Sad
Angry
এছাড়া, আরও পড়ুনঃ
Loading...