মেসিকে কিনবে না ম্যানসিটি!

নিউজনাউ ডেস্ক: ৭০০ মিলিয়ন ইউরো খরচ করে লিওনেল মেসিকে কেনার সাধ্য কার? এতোদিন গুঞ্জন ছিল এ পরিমাণ অর্থ খরচ করে মেসিকে কেনার সামর্থ্য রয়েছে ম্যানচেস্টার সিটির। কিন্তু স্প্যানিশ সংবাদমাধ্যম মুন্দো দিপোর্তিভো জানিয়েছে এ মুহূর্তে টাকা খরচ করে মেসিকে কেনা ক্লাবটির জন্য অসম্ভব।

উয়েফার ক্লাব লাইসেন্স ও ফেয়ার প্লে নীতির লঙ্ঘনের দায়ে দুই বছরের নিষেধাজ্ঞা কাটিয়ে কয়েক মাস আগে ইউরোপিয়ান প্রতিযোগিতায় ফিরেছে ম্যান সিটি। কোর্ট অব আর্বিট্রেশন অব স্পোর্টসে (সিএএস) আবেদন করে ১০ মিলিয়ন পাউন্ড জরিমানা দিয়ে সে নিষেধাজ্ঞা থেকে মুক্ত হয় ক্লাবটি। তাই এ সময়ে বড় কোনো ঝুঁকি নিতে রাজি নয় সিটিজেনরা।

মেসিকে যদি টাকা খরচ করেই নিতে হয়, সেক্ষেত্রে কম করে হলেও দুই থেকে আড়াই শত মিলিয়ন ইউরো খরচ করতে হবে সিটিকে। জানা গেছে রিলিজ ক্লজে ছাড় দিলেও এর কমে তাকে বিক্রি করবে না বার্সা। এদিকে বার্সায় সবমিলিয়ে বছরে প্রায় একশ মিলিয়ন ইউরো বেতন পায় মেসি। তাই এ মুহূর্তে মেসিকে কেনা মানে ফের উয়েফার ফেয়ার প্লে নীতি ভঙ্গের কারণ হয়ে ওঠা। যে কারণে গার্দিওলা মেসিকে বার্সেলোনাতেই থেকে যাওয়ার পরামর্শ দিয়েছেন বলে প্রতিবেদনে বলা হয়েছে।

এছাড়া করোনা প্রাদুর্ভাবে ক্লাবটির আয় কমেছে অনেকাংশ। সমর্থকরা মাঠে ঢোকার অনুমতি পাননি এখনো। খুব তাড়াতাড়ি মিলবে বলেও মনে হচ্ছে না। তাই সবমিলিয়ে গার্দিওলা আপাতত মেসিকে কেনার পক্ষে নন বলেই জানিয়েছে মুন্দো। তবে ফ্রি ট্রান্সফারে মেসিকে পেলে তাকে দলে নিতে আপত্তি নেই ক্লাবটির।

নিউজনাউ/টিএন/২০২০

Express Your Reaction
Like
Love
Haha
Wow
Sad
Angry
এছাড়া, আরও পড়ুনঃ
Loading...